র‌্যাংকিংয়ে সাকিব-তামিমের উন্নতি

  27-10-2016 10:55AM

পিএনএস ডেস্ক: খেলোয়াড়দের টেস্ট র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে সাকিব আল হাসান ও তামিম ইকবালের। গতকাল প্রকাশিত নতুন র‌্যাংকিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় দুই ধাপ এগিয়েছেন তামিম ইকবাল। চট্টগ্রাম টেস্টের দুই ইনিংসে যথাক্রমে ৭৮ ও ৯ রান করা বাঁহাতি এই ব্যাটসম্যানের বর্তমান অবস্থান ২৪তম।

অন্যদিকে বোলারদের তালিকায় উন্নতি হয়েছে সাকিব আল হাসানের। চট্টগ্রাম টেস্টে দুর্দান্ত বোলিং করা সাকিব এগিয়েছেন দুই ধাপ। বর্তমানে তার অবস্থান বোলিং র‌্যাংকিংয়ের ১৫তম।

টেস্টে ব্যাটিং র‌্যাংকিং তালিকায় শীর্ষে রয়েছেন স্মিথ। তালিকার দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে ইউনিস খান ও জো রুট। বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে তামিমের পরেই রয়েছেন মুমিনুল হক (২৭) ও সাকিব আল হাসান (২৮)। এ ছাড়া অভিষেকেই ১০০র ঘরে ঢুকে পড়েছেন সাব্বির রহমান।

বোলিং র‌্যাংকিংয়ে শীর্ষ তিনে রয়েছেন যথাক্রমে অশ্বিন, স্টেইন ও অ্যান্ডারসন। ছয় ধাপ এগিয়ে তাইজুল ইসলাম ৩৬ ও অভিষেক ম্যাচেই দারুণ বোলিং করা মেহেদী হাসান রয়েছেন ৬১তম স্থানে। টেস্ট অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ে সাকিবের অবস্থান দুইয়ে। এই তালিকার শীর্ষে রয়েছেন অশ্বিন। তিনে অবস্থান মঈন আলির।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন