ক্রিকেট অস্ট্রেলিয়ার নিরাপত্তা প্রধান ঢাকায় কেন?

  28-10-2016 02:14PM



পিএনএস ডেস্ক: ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) নিরাপত্তা প্রধান সিন ক্যারোল এখন ঢাকায়। বৃহস্পতিবার তিনি ইংল্যান্ড দলের ক্রিকেটারদের সঙ্গে হোটেল থেকে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে যান। আজ বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলা দেখতে মাঠে যাবেন তিনি। মূলত, তিনি ঢাকার নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য এসেছেন। গত বছর অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফরের কথা ছিল।

কিন্তু নিরাপত্তার অজুহাতে বাংলাদেশ সফর স্থগিত করে তারা। পরে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও বাংলাদেশে তারা তাদের দল পাঠায়নি। এখানেও একই অজুহাত ছিল তাদের। আগামী বছর আগস্টে অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফরের কথা রয়েছে। কিন্তু নিরাপত্তা নিয়ে এখনো তাদের সন্দেহ কাটেনি। গত জুলাইয়ে গুলশানে সন্ত্রাসী হামলার পর ইংল্যান্ড দলের বাংলাদেশ সফর নিয়ে শঙ্কা দেখা দেয়।

কিন্তু সব শঙ্কা কাটিয়ে শেষ পর্যন্ত নির্ধারিত সময়ে বাংলাদেশে আসে ইংল্যান্ড দল। তিন ম্যাচে ওয়ানডে সিরিজ শেষ করে এখন টেস্ট সিরিজ খেলছে। ইতিমধ্যে দ্বিতীয় ও শেষ টেস্টে মাঠে নেমেছে তারা। কিন্তু নিরাপত্তা নিয়ে কোনো অসুবিধায় পড়তে হয়নি তাদের। ইংল্যান্ডের খেলোয়াড়রা বাংলাদেশের নিরাপত্তার প্রশংসা করছেন নিয়মিত। বাংলাদেশে ইংল্যান্ড দলের সফরে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) নড়েচড়ে বসেছে।

আগামী বছরের সিরিজের জন্য তারা এখনই ঢাকার নিরাপত্তা পর্যবেক্ষণ করছে। এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহি নিজামুদ্দিন চৌধুরী ‘ক্রিকইনফো’কে বলেন, ‘তিনি (সিন ক্যারোল) আরো কিছুদিন বাংলাদেশে থাকবেন। ইংল্যান্ড সিরিজ চলাকালে অস্ট্রেলিয়ার হাই কমিশনারও আমাদের সঙ্গে নিরাপত্তা নিয়ে কথা বলেছেন। ক্রিকেট অস্ট্রেলিয়ার নিরাপত্তা প্রধানের আগমন খুবই আশাব্যাঞ্জক ব্যাপার। এতে বুঝা যায়- আগামী বছর তারা বাংলাদেশ সফরে ইতিবাচক মনোভাব দেখাচ্ছে।’

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন