সাব্বিরের ১২ লাখ, আল-আমিনের সাড়ে ১২ জরিমানা

  

পিএনএস ডেস্ক : সাব্বির রহমান এবং আল-আমিন হোসেনকে নজিরবিহীন এক শাস্তি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। মাঠের বাইরে শৃঙ্খলাভঙ্গের দায়ে জাতীয় দলের এই দুই ক্রিকেটারকে বিপিএল চুক্তি থেকে মোটা অঙ্কের টাকা জরিমানা গুনতে হবে। আল-আমিনের সঙ্গে তার দলের যে চুক্তি হয়েছে তার অর্ধেক জরিমানা করা হয়েছে। সাব্বিরকে ৩০ শতাংশ।

মঙ্গলবার বিসিবি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

সাব্বির রাজশাহী কিংসের হয়ে খেলছেন। আল-আমিন বরিশালে। সাব্বির সাতজন আইকন ক্রিকেটারদের মধ্যে একজন। পারিশ্রমিক হিসেবে তার পাওয়ার কথা ছিল ৪০ লাখ।

অন্যদিকে আল-আমিন ‘এ’ গ্রেডের ক্রিকেটার হিসেবে খেলছেন। তার পাওয়ার কথা ছিল ২৫ লাখ। এখন সাড়ে ১২ লাখ পাবেন তিনি।

বিসিবি থেকে বলা হচ্ছে, টুর্নামেন্ট চলাকালীন এই দুই ক্রিকেটারের বিরুদ্ধে ‘গুরুতর অভিযোগে’র সত্যতা পাওয়া গেছে।

‘অভিযুক্তদের স্মরণ করে দেয়া হচ্ছে যে, তারা জাতীয় দলকে প্রতিনিধিত্ব করেন। ভবিষ্যতে অবিবেচকের মতো একই কাজ করলে বড় শাস্তি ভোগ করতে হবে।’ বিবৃতিতে উল্লেখ করেছে বোর্ড।

এই দুই ক্রিকেটার আসলে কী কাজ করেছেন, সে বিষয়ে নির্দিষ্ট করে বিবৃতিতে কিছু বলা হয়নি। সাব্বির সম্প্রতি শেহজাদের সঙ্গে মাঠে বসে ঝগড়া বাধিয়ে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা গুনতে হয়েছে তাকে। ২.১.১ ধারা ভঙ্গ করায় লেভেল ১ মাত্রার শাস্তি দেওয়া হয়। পাশাপাশি একটি ডিমেরিট পয়েন্ট যোগ হয়েছে তার খাতায়। এর আগে আফগানিস্তান সিরিজে দুইটি ডিমেরিট যোগ হয়েছিল তার। এক বছরে চারটি হলে নিষেধাজ্ঞার কবলে পড়তে হয়।

আল-আমিনের বিষয়ে বিসিবির অভিযোগ পুরনো। ওয়ানডে বিশ্বকাপ চলার সময় ‘অজানা কারণে’ তাকে দেশে পাঠিয়ে দেয়া হয়। ‘বদমেজাজি’ হিসেবে তার পরিচিতি নতুন কিছু নয়।

বিশ্বস্ত একটি সূত্রে জানা গেছে, মেয়ে ঘটিত ব্যাপারে দুই ক্রিকেটারকে কড়া শাস্তি দিয়েছে বিসিবি। চট্টগ্রামে বসেও একই কাণ্ড ঘটিয়ে বিসিবির বাঁকা চোখে পড়েন। সে যাত্রায় বেঁচে গেলেও, এবার রক্ষা হয়নি।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech