পাকিস্তানের কাছে মেয়ে ক্রিকেটারদের লজ্জার হার

  

পিএনএস: বাংলাদেশ নারী দল দেশ ছাড়ার আগে ব্যাটিং নিয়ে উচ্চাশা প্রকাশ করেছিল। সেই ব্যাটিংয়ের কারণেই থাইল্যান্ডে চলমান এশিয়া কাপ টি-টোয়েন্টিতে একের পর এক লজ্জায় ডুবছে টাইগ্রেসরা। বুধবার পাকিস্তানের কাছে ৯ উইকেটে হেরেছে রুমানা আহমেদের দল। মাত্র ৪৪ রানে অল আউট হয়ে লজ্জার নতুন ইতিহাস গড়েছে বাংলাদেশ নারী দল।

ভারতের বিপক্ষে আসরের প্রথম ম্যাচে বাংলাদেশ দল ৫৪ রানে অল আউট হয়েছিল। টি-টোয়েন্টিতে ওটা ছিল বাংলাদেশের নতুন সর্বনিম্ন রানের রেকর্ড। এদিন ব্যাংককের এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি মাঠে নিজেদের সেই রেকর্ড নিজেরাই ভেঙেছে নারী দল। ৪৪ এই সংস্করণের ক্রিকেটে বাংলাদেশের নতুন সর্বনিম্ন।

টস জিতে ব্যাট করতে নেমে ১৫.৩ ওভারে অল আউট হয় বাংলাদেশ। অধিনায়ক রুমানা (১১) ও সদ্য সাবেক হওয়া অধিনায়ক জাহানারা আলম (১২) কেবল দুই অংকে পৌঁছাতে পেরেছেন। শেষ ব্যাটার খাদিজাতুল কুবরা (৫) বাদে আর সবার রান ২ এর মধ্যে! শূণ্য ৩টি। পাকিস্তানের অধিনায়ক সানা মির ৩ উইকেট নিয়েছেন। ২ উইকেট আইমান আনোয়ারের।

জবাবে, ৯.৫ ওভারে ১ উইকেট হারিয়ে ৪৫ রান তুলে ফেলে পাকিস্তান। তাদের একমাত্র উইকেটটি শিকার করেন কুবরা। এই টুর্নামেন্টে প্রথম ম্যাচে ভারতের কাছে ৬৪ রানে হেরেছিল রুমানার দল। এরপর স্বাগতিক থাইল্যান্ডকে ৩৫ রানে ও পরের ম্যাচে নেপালকে ৯২ রানে হারায়। কিন্তু টানা দুই জয়ের পর আবার মুখ থুবড়ে পড়ল দলটি। এই আসরে সবার সাথে সবার খেলার পর পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল ফাইনালে খেলবে।



পিএনএস/বাকিবিল্লাহ্

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech