ব্রাজিলের নিহত ফুটবলারদেরই দেওয়া হলো শিরোপা

  03-12-2016 10:21AM


পিএনএস ডেস্ক: মানবিক এই ঘোষণাটা আগেই এসেছিল ব্রাজিলিয়ান ক্লাব শ্যাপেকোয়েন্সের ফাইনালের প্রতিপক্ষ অ্যাটলেটিকো ন্যাসিওনেলের পক্ষ থেকে। এর আগে লাতিন আমেরিকার ফুটবল ফেডারেশন কনমেবলকে শ্যাপোকোয়েন্সকে সম্মান জানিয়ে চ্যাম্পিয়ন ঘোষণা করার আনুষ্ঠানিক আহ্বান জানায়।

এবার মানবিক এই আবেদনে সাড়া মিলেছে।

ব্রাজিলিয়ান ক্লাব শ্যাপেকোয়েন্সের নিহত ফুটবলার এবং ক্লাবের প্রতি বিরল সম্মান জানিয়ে শ্যাপোকোয়েন্সকেই কোপা সুদামেরিকানার চ্যাম্পিয়ন ঘোষণা করা হচ্ছে। এর আগে এক বিবৃতিতে কলম্বিয়ার ক্লাবটি জানিয়েছিল, "যখন আমাদের কাছে বিমান দুর্ঘটনার খবর আসল, আমরা স্তব্ধ হয়ে গেছি। আমরা তো এই শোক বইতে পারছি না। এটা এমন এক সংবাদ যা সারা জীবনে আর দ্বিতীয়বার শুনতে চাই না আমরা। আমাদের কাছে ২০১৬ কোপা সুদামেরিকানার চ্যাম্পিয়ন প্রতিপক্ষ দল শাপেকোয়েন্সই। "

উল্লেখ্য, লাতিন আমেরিকার ক্লাব ফুটবলের দ্বিতীয় গুরুত্বপূর্ণ (ইউরোপা লিগের সমমর্যাদার) প্রতিযোগিতা কোপা সুদামেরিকানার ফাইনালের প্রথম লেগে কলম্বিয়ার অ্যাটলেটিকো ন্যাসিওনেলের বিপক্ষে খেলতে মেদেলিন যাওয়ার পথে বিধ্বস্ত হয় শ্যাপেকোয়েন্সের ফুটবলার-কর্মকর্তাদের বহনকারী অভিশপ্ত বিমানটি। ওই ফ্লাইটে মোট ৮১ জন যাত্রীর মধ্যে এখনও পর্যন্ত ৭৭ জন প্রাণ হারান।

বিশ্ববাসীকে নাড়া দেওয়া এই দুর্ঘটনার খবরে দক্ষিণ আমেরিকা ফুটবল সংস্থা কনমেবল তাদের সব ধরনের প্রতিযোগিতা ও কর্মসূচি আপাতত বন্ধ রেখেছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন