জয় বঞ্চিত বার্সেলোনা

  03-12-2016 11:44PM


পিএনএস ডেস্ক : ১-১, ১-১, ১-১। স্প্যানিশ লা লিগা ও কোপা দেল রে’র সর্বশেষ তিন ম্যাচে বার্সেলোনার ফল। শনিবার এল ক্লাসিকোতে ঘরের মাঠে রিয়ালের বিপক্ষে জয়ের সুবর্ণ সুযোগ পেয়েও জয় বঞ্চিত হয়েছে বার্সেলোনা। ১-১ গোলের সমতা নিয়েই শেষ হয়েছে স্প্যানিশ লা লিগায় মৌসুমের প্রথম এল ক্লাসিকো।

এ নিয়ে বার্সেলোনা তাদের সর্বশেষ চার ম্যাচেই ড্র করল। লা লিগায় ১৯ নভেম্বর মালাগার সঙ্গে গোলশূন্য ড্র। ২৮ নভেম্বর রিয়াল সোসিয়েদাদের সঙ্গে ১-১ গোলে ড্র। আর আজ ৩ ডিসেম্বর চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সঙ্গে ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ১-১ গোলে ড্র করল লুইস এনরিকের শিষ্যরা।

শনিবার প্রথমার্ধে উভয় দল বেশ কিছু আক্রমণ শানালেও গোলের দেখা পায়নি। দ্বিতীয়ার্ধের শুরুতে লুইস সুয়োরেজের গোলে এগিয়ে যায় বার্সা। ম্যাচের অন্তিম মুহূর্তে ফ্রি কিক থেকে উড়ে আসা বলে মাথা লাগিয়ে সার্জিও রামোস গোল করে ম্যাচে সমতা ফেরান। সেই সমতা নিয়েই শেষ হয় ম্যাচ।

তবে বল দখলের দিক দিয়ে এগিয়ে ছিল বার্সেলোনা। ৫৫ শতাংশ বলের দখল ছিল তাদের কাছে। ৪৫ শতাংশ ছিল রিয়ালের কাছে। বার্সেলোনা ১১টি শক্তিশালী আক্রমণ শানায়। তার মধ্যে ২টি শট ছিল গোলমুখে। অন্যদিকে রিয়াল ১৪টি আক্রমণ শানায়। তার মধ্যে ৫টি শট ছিল গোলমুখে।

ফাউল করার দিক দিয়ে অবশ্য এগিয়ে বার্সেলোনা। কাতালানরা ফাউল করেছে ১৯টি। অন্যদিকে লস ব্লাঙ্কোসদের ফাউলের সংখ্যা ১৬। বার্সেলোনা হলুদ কার্ড দেখেছে ৪টি। রিয়াল দেখেছে দুটি। এতেই বোঝা যায় এল ক্লাসিকোতে কী পরিমাণ উত্তাপ আর উত্তেজনা ছিল।

এ ড্রয়ের ফলে ১৪ ম্যাচ থেকে ৩৪ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ রয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে। অন্যদিকে সমান সংখ্যক ম্যাচ থেকে ২৮ পয়েন্ট নিয়ে বার্সেলোনা রয়েছে দ্বিতীয় স্থানে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন