আফসোস করে লাভ নেই : মাশরাফি

  04-12-2016 08:09PM

পিএনএস: টুর্নামেন্টের শুরুতে টানা ৫ হার। মাঝে লড়াই।

আর টুর্নামেন্ট শেষ টানা ৪ ম্যাচ জিতে। গেলবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এবারের বিপিএলটা কি আক্ষেপ নিয়েই শেষ হলো না? আর একটি-দুটি জয়ই তো তাদের তুলে দিতে পারতো এই আসরের প্লে অফ বা শেষ চারে। তাতে শিরোপা ধরে রাখার লড়াইয়ে থাকা যেত। কিন্তু রবিবার জয় দিয়ে টুর্নামেন্ট শেষ করা কুমিল্লার অধিনায়ক ওই পথে ভাবতে নারাজ।

আফসোস করছেন না মাশরাফি।

১২ ম্যাচে ৫ জয়। ১০ পয়েন্ট। ৭ দলের মধ্যে ষষ্ঠ অবস্থান শেষে। এই যখন শেষের অবস্থা তখন রংপুর রাইডার্সকে হারানোর পর প্রশ্নটা আসে। টানা চার জয়। আরেকটি জিতলেই সুযোগ থাকতো। আফসোস হচ্ছে?

মাশরাফির জবাব, "এটা পরিস্কারভাবে বোঝা যাচ্ছে যে একটা জিততে পারলে হতো। আবার দেখা যেতো ওখানে একটা জিতলে এখানে চারটা জিততাম না। তো আফসোস করে তো কোনো লাভ নেই। যেটা ছিলো কপালে সেটাই হয়েছে। যদি বলেন যে কেন পারিনি, সেটা অবশ্যই হতাশার।আর যেটা পেরেছি, যতটুকু পেরেছি সেটা অবশ্যই ভালো। "

তার আগেই বলে দিয়েছেন নির্মম সত্য কথাটা, "আমরা টুর্নামেন্টে কোথাও ছিলাম না। আমরা পাঁচ-ছয়টা ম্যাচ অবধি সবার নিচে ছিলাম। সেখান থেকে কিছুটা হলেও উন্নতি করতে পেরেছি। "
সেই তো। যে দল শুরুতে একের পর এক ম্যাচ হেরে তলানিতে চলে যায় তাদের জন্য এই তো অনেক ভালো। আগের তিনবারের বিপিএলের চ্যাম্পিয়ন অধিনায়ক মাশরাফি। প্রথম দুবার ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে। আর শেষবার কুমিল্লার। বিপিএল এবার নতুন অধিনায়ক পেতে যাচ্ছে।

মাশরাফি উপভোগের মন্ত্র মনে আসরের শেষ দিক তাকিয়ে। বলেছেন, "এবার দেখে শান্তি পাবো। শেষ তিনবার চ্যাম্পিয়ন হযেছি। এবার আমাদেরই সতীর্থ কেউ হবে। অবশ্যই উপভোগ করবো। বিশেষ করে সেমি ফাইনাল, ফাইনাল। তিনটি সেমিফাইনাল হবে, একটা ফাইনাল হবে। তো উপভোগ করবো। "



পিএনএস/বাকিবিল্লাহ্




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন