রংপুরকে বিদায় করে শেষ চারে খুলনা

  04-12-2016 09:35PM

পিএনএস: বাঁচা মরার ম্যাচে ঢাকা ডিনামাইটসকে হারিয়ে শেষ চারে পৌঁছে উঠে গেল মাহমুদুল্লাহ রিয়াদের খুলনা টাইটানস। এর ফলে বিপিএলের চতুর্থ আসরে প্রথম পর্ব থেকে রংপুর রাইডার্সের বিদায় নিশ্চিত হয়ে গেল।
রবিবার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে প্রথম ব্যাট করে সাকিবের ঢাকা ডিনামাইটস ১৫৮ রান সংগ্রহ করে। জবাবে মাহমুদউল্লাহ রিয়াদের দুর্দান্ত ব্যাটিংয়ে ১৫৯ রানের লক্ষ্যটা ছয় উইকেট ও ১২ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় খুলনা।

যদিও জয়ের লক্ষ্যে শুরুটা ভালো হয়নি খুলনার। ইনিংসের দ্বিতীয় ওভারে আন্দ্রে ফ্লেচারকে (৯) ক্লিন বোল্ড করেন সাকিব আল হাসান। দ্বিতীয় উইকেটে ৫২ রানের পার্টনারশিপে চাপ সামাল দেন মোহাম্মদ হাসানুজ্জামান ও আব্দুল মজিদ। দুর্দান্ত ইনিংস খেলে ফেরেন ওপেনার হাসানুজ্জামান। নবম ওভারে রবি বোপারার বলে রন্সফোর্ড বিটনের ক্যাচবন্দি হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৪০ রান। তার ১৯ বলের ইনিংসে ছিল তিনটি করে চার-ছক্কার মার।

এরপর ধীরগতির ব্যাটিংয়ে ৩৬ বলে মাত্র ২১ রান করে আউট হয়েছেন আব্দুল মজিদ। দলীয় ১০৭ রানে রবি বোপারার করা ১৪তম ওভারে ক্লিন বোল্ড হন তিনি। তার আগে মজিদকে নিয়ে তৃতীয় উইকেট জুটিতে ৪৬ রান যোগ করেন মাহমুদউল্লাহ। মজিদের বিদায়ের পর ক্রিজে আসেন বেনি হাওয়েল। দু'জন হাত খুলে ব্যাট করেন। এর মধ্যে বেশি আক্রমাণত্বক ছিলেন মাহমুদুল্লাহ। শেষ পর্যন্ত মাঠে জয় উদযাপন করতে না পারলেও তার ২৮ বলে ৫০ রানের ইনিংস ম্যাচের জয় গড়ে দেয়। অন্যদিকে, ১৬ বলে ২৬ রানে অপরাজিত থাকেন হাওয়েল।

এর আগে, কুমার সাঙ্গাকারার ৫৯ রানের ওপর ভর করে ১৫৮ রানের টার্গেট দেয় ঢাকা। এছাড়া মোসাদ্দেক ২০ ও নাসির হোসেন ১৯ রান করেন। খুলনার হয়ে জুনায়েদ খান ৩টি উইকেট লাভ করেন।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন