বিপিএল; প্লে-অফ রাউন্ডের সূচি

  05-12-2016 12:05AM



পিএনএস ডেস্ক : বলতে বলতে বিপিএলের অন্তিমলগ্ন চলে এসেছে। আর মাত্র চারটি ম্যাচ মাঠে গড়ালেই নির্ধারিত হয়ে যাবে এবারের আসরের শিরোপা। খুলনা টাইটান্স ও ঢাকা ডায়নামাইটসের মধ্যকার ম্যাচ দিয়ে শেষ হয়ে গ্রুপপর্বের খেলা।

রোবাবার ঢাকা ডায়নামাইটসকে ৬ উইকেটে হারিয়ে শেষ চারের খেলা নিশ্চিত করেছে খুলনা। আর তাতে নির্ধারিত হয়ে গেছে বিপিএলের শেষ চারের দলগুলোও। শেষ চারে ঢাকার সঙ্গে জায়গা করে নিয়েছে খুলনা টাইটান্স, চিটাগাং ভাইকিংস এবং রাজশাহী কিংস।

এবারের আসরে শেষ চারের দলগুলো বেছে নিতে অপেক্ষা করতে হয়েছে গ্রুপপর্বের শেষ ম্যাচ পর্যন্ত। রোববারের প্রথম ম্যাচে মাশরাফি বিন মর্তুজার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে মাত্র ৮ রানে হেরে অনেকটা ছিটকে গিয়েছিল রংপুর রাইডার্স। আর ঢাকার বিপক্ষে খুলনার জয়ে বিদায় নিশ্চিত হয়েছে নাঈম ইসলামের দলের।

৬ ডিসেম্বর (মঙ্গলবার) দুপুর ১টায় এলিমিনেটর ম্যাচে চিটাগং ভাইকিংসের বিপক্ষে লড়াইয়ে নামবে রাজশাহী কিংস। সমান ১২ পয়েন্ট নিয়ে রানরেটের ব্যবধানে তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে যথাক্রমে চিটাগাং ও রাজশাহী। এই ম্যাচের (এলিমিনেটর) পরাজিত দল টুর্নামেন্ট থেকে সরাসরি বিদায় নেবে। আর জয়ী দল খেলবে কোয়ালিফায়ার ১-এর পরাজিত দলের সঙ্গে।

১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা ঢাকা শেষ চারের লড়াইয়ে মুখোমুখি হবে খুলনা টাইটান্সের। ১৪ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে আছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। কোয়ালিফায়ার ১-এর ম্যাচটি মাঠে গড়াবে ৬ ডিসেম্বর (মঙ্গলবার) বিকেল ৫টা ৪৫ মিনিটে। এই ম্যাচের জয়ী দল সরাসরি ফাইনালে উঠে যাবে। আর পরাজিত দল টুর্নামেন্ট থেকে বিদায় নেবে না। তাদের আরেকটি সুযোগ থাকছে। এই দল খেলবে এলিমিনেটর ম্যাচের জয়ী দলের বিপক্ষে, কোয়ালিফায়ার ২-এ। ৭ ডিসেম্বর (বুধবার) বিকেল ৫টা ৪৫মিনিটে অনুষ্ঠিত হবে কোয়ালিফায়ার ২-এর ম্যাচটি।

আর স্বপ্নের ফাইনাল ম্যাচটি মাঠে গড়াবে ৯ ডিসেম্বর (শুক্রবার) সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে। সবকটি ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

এবার একনজরে দেখে নিন বিপিএলের প্লে-অফ রাউন্ডের সূচি :
তারিখসময়ম্যাচদল
৬ ডিসেম্বরদুপুর ১টাএলিমিনেটরচিটাগাং ভাইকিংস বনাম রাজশাহী কিংস

বিকেল ৫টা ৪৫কোয়ালিফায়ার ১ঢাকা ডায়নামাইটস বনাম খুলনা টাইটানস

৭ ডিসেম্বর;বিকেল ৫টা ৪৫কোয়ালিফায়ার ২এলিমিনেটর জয়ী বনাম কোয়ালিফায়ার ১ পরাজিত

৯ ডিসেম্বর;সন্ধ্যা ৬টা ১৬ফাইনালকোয়ালিফায়ার ১ জয়ী বনাম কোয়ালিফায়ার ২ জয়ী

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন