বিপিএলের প্রথম পর্ব শেষে ব্যাটে-বলে শীর্ষে যারা

  05-12-2016 02:48PM


পিএনএস: গতকাল রবিবার ঢাকা ডায়নামাইটস ও খুলনা টাইটান্সের মধ্যকার ম্যাচ দিয়ে শেষ হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর প্রথম পর্বের খেলা। এখন শুরু হবে প্লে-অফ পর্ব।

তার আগে গ্রুপ পর্বের সেরাদের বাছাই করে নেওয়া যাক।

ব্যাটিংয়ে এবার সবাইকে পেছনে ফেলেছেন জাতীয় দলের ওপেনার ড্যাশিং ব্যাটসম্যান তামিম ইকবাল। ১২ ম্যাচে ৫ হাফ সেঞ্চুরিতে চিটাগং ভাইকিংস অধিনায়কের রান ৪২৫। সর্বোচ্চ ৭৫। সেরা ৫ ব্যাটসম্যানের তালিকায় তামিমের পরে যথাক্রমে খুলনা টাইটান্সের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ (৩৬৯ রান), রংপুর রাইডার্সের মোহাম্মদ শাহজাদ (৩৫০ রান), বরিশাল বুলসের অধিনায়ক মুশফিকুর রহীম (৩৪১ রান) এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মারলন স্যামুয়েলস (৩৩৪ রান) ।

ব্যাটিংয়ে বাংলাদেশের আধিপত্য থাকলেও বোলিংয়ের আলোটুকু কেড়ে নিয়েছেন বিদেশীরা। সবার শীর্ষে আছেন আইসিসির সহযোগী দেশ আফগানিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ নবি। ১২ ম্যাচে ১৮ উইকেট নিয়েছেন দারুণ পারফর্ম করা চিটাগং ভাইকিংসের এই ক্রিকেটার। সমান উইকেট নিয়েও গড়ে পিছিয়ে থেকে দ্বিতীয় খুলনা টাইটান্সের শফিউল ইসলাম। তৃতীয় স্থানে আছেন রংপুর রাইডার্সের শহীদ আফ্রিদি (১৭), চতুর্থ ঢাকা ডায়নামাইটসের ডোয়াইন ব্রাভো (১৭) এবং তালিকার পঞ্চম অবস্থানে রয়েছেন জুনায়েদ খান (১৬)।

আগামীকাল দুপুর ১টায় এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হবে পয়েন্ট টেবিলের তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা তামিম ইকবালের চিটাগং ও ড্যারেন স্যামির রাজশাহী।



পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন