রোনালদো পাচ্ছেন ব্যালন ডি’অর

  06-12-2016 11:37PM



পিএনএস ডেস্ক : ব্যালন ডি’অর এখন আর ফিফার সঙ্গে নেই। ফিরে এসেছে নিজের জায়গায়। ইউরোপের সেরা ফুটবলারের জন্য ফ্রেঞ্চ সকার ম্যাগাজিন এই পুরস্কার দিয়ে থাকতো। ২০১০ সালে ফিফার সঙ্গ একিভুত হয়ে ফিফা বর্ষাসেরাকে দেয়া হতো এই পুরস্কারটি। চলতি বছর আলাদা হয়ে আবার ইউরোপ সেরা পুরস্কার হিসেবে ফিরে এসেছে ব্যলন ডি’অর।

চলতি আসরের ব্যালন ডি’অর ঘোষণা করার কথা আগামী সোমবার। তবে তার আগেই স্প্যানিশ পত্রিকা মুন্ডো দেপোর্তিভো রিপোর্ট প্রকাশ করেছে, এবারের ব্যালন ডি’অর পেতে যাচ্ছেন রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোই।

মুন্ডো দেপোর্তিভো আবার বার্সেলোনা ভিত্তিক পত্রিকা। তারা লিখেছে, চতুর্থবারের মত এই পুরস্কারটি পেতে যাচ্ছেন রিয়ালের পর্তুগিজ উইঙ্গার। ইতিমধ্যে এই পুরস্কারের জন্য রোনালদোকে মনোনীত করে নিয়েছে কর্তৃপক্ষ। নিকটতম প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে বিপুল ব্যবধানে পরাজিত করে ইউরোপের সেরা হতে যাচ্ছেন তিনি। অপর প্রতিদ্বন্দ্বী হিসেবে তিনজনের তালিকায় ছিলেন লুইস সুয়ারেজও।

নিজের ক্লাবকে ১১তম চ্যাম্পিয়ন্স লিগের সঙ্গে নিজের দেশ পর্তুগালকে ইতিহাসে প্রথমবারের মত ইউরো চ্যাম্পিয়নশিপ জেতাতে অবদান রাখার কারণে আগে থেকেই ভাবা হচ্ছিল ব্যালন ডি’অর জিতবেন রোনালদোই।

স্পেনের বিখ্যাত ফুটবল বিষয়ক সাংবাদিক ফ্রান্সেস্ক আগুইলার নিশ্চিত করেছেন, আগামী বৃহস্পতিবার ফ্রেঞ্চ ম্যাগাজিনের সাংবাদিকরা মাদ্রিদে উড়ে যাবেন রোনালদোর সাক্ষাৎকার নেয়ার জন্য। এরপরই সেই সাক্ষাৎকার প্রকাশ করবে ফ্রেঞ্চ ম্যাগাজিন এবং আগামী সোমবার সন্ধ্যায় জমকালো এক অনুষ্ঠানে রোনালদোর নাম ঘোষণা করা হবে বিজয়ী হিসেবে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন