খুলনার স্বপ্ন ভঙ্গ, ফাইনালে রাজশাহী

  07-12-2016 10:31PM

পিএনএস: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনালে যাওয়া হলো না খুলনা টাইটানেসের। বুধবার (০৭ ডিসেম্বর) দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে রাজশাহীর কাছে ৭ উইকেটে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন এই দলটি। আর আসরের দ্বিতীয় দল হিসেবে ফাইনালে উঠেছে রাজশাহী। ৯ ডিসেম্বর (শুক্রবার) সন্ধ্যায় ফাইনালে তারা মুখোমুখি হবে ঢাকা ডাইনামাইটসের।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে এদিন জয়ের জন্য খুলনার দেওয়া ১২৬ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ৪ বল হাতে রেখে মাত্র ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় রাজশাহী।

দলের পক্ষে সর্বোচ্চ ব্যাক্তিগত রান আসে জাতীয় দলের অলরাউন্ডার সাব্বির রহমানের ব্যাট থেকে। ৫২ বল খেলে তিনি করেন ৪৩ রান। এই ইনিংসে হাঁকান ২ টি বাউন্ডারী আর ১ টি ওভার বাউন্ডারী। দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান এসেছে কিউই তারকা জেমস ফ্রান্কলিনের ক্যাট থেকে।

খুলনার পক্ষে ১ টি করে উইকেট নিয়েছেন কেভিন কুপার, মাহমুদউল্লাহ রিয়াদ ও মোশাররফ হোসেন।
এর আগে, এদিন সন্ধ্যা পৌনে ছয়টায় শুরু হওয়া ম্যচটিতে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় খুলনা অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৫ রান তোলে তারা।

খুলনার পক্ষে শেষ অব্দি লড়ে এদিন ব্যাক্তিগত সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন মিডলার্ডার ব্যাটসম্যান আরিফুল হক। ২৯ বল খেলে তিনি করেছেন ৩২ রান। এই ইনিংসে ছিল ২টি চার ও ১ টি ছক্কা। দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান এসেছে অধিনায়ক রিয়াদের ব্যাট থেকে। এছাড়া নিকোলাস পুরানও করেছেন ২২ রান।

রাজশাহীর পক্ষে ১৯ রানের বিনিময়ে ৩ টি উইকেট তুলে নিয়েছেন স্যামিট প্যাটেল। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন উইলিয়াম, ফরহাদ রেজা, আরিফ হোসেন ও ড্যারেন স্যামি।

প্রসঙ্গত, এলিমেনিটর ম্যাচে তামিমের চিটাগাং ভাইকিংসকে বিদায় করে কোয়ালিফাই নিশ্চিত করেছিল ড্যারেন স্যামির রাজশাহী কিংস। প্রথম কোয়ালিফায়ার ম্যাচে ঢাকা ডায়নামাইটসের কাছে ৫৪ রানে হেরে দ্বিতীয় কোয়ালিফাইতে খেলে বিদায় নিয়েছে খুলনা। অন্যদিকে, ইতমধ্যে প্রথম কোয়ালিফাইতে জয় নিয়ে সরাসরি ফাইনালে গেছে ঢাকা।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন