নিহত ভাইয়ের স্মরণে শরীরে ট্যাটু আঁকলেন বোন!

  08-12-2016 04:22PM

পিএনএস ডেস্ক: একটি বিমান দুর্ঘটনা শেষ করে দিল ব্রাজিলের ফুটবল ক্লাব শাপেকোয়েন্সের ১৯ ফুটবলারের জীবন। এই মর্মান্তিক ঘটনায় গোটা বিশ্ব হতবাক, শোকাগ্রস্ত। নিহতদের পরিবারের অবস্থা যে কী তা আর বলার অপেক্ষা রাখে না।

পৃথিবী ক্রীড়াঙ্গনের ইতিহাসে সবচেয়ে বিয়োগান্তক এই ঘটনায় নিহত ফুটবলারদের স্মরণে নানা উদ্যোগ নিচ্ছে স্বজনরা। তেমনই এক কাজ করলেন নিহত গোলরক্ষক দানিলোর বোন দানিয়েলি পাদিলহা। ভাই হারানোর বেদনায় মুহ্যমান পাদিলহা শোকাগ্রস্ত অবস্থায় ভাইয়ের স্মৃতি ধরে রাখতে এক অভিনব উদ্যোগ নিলেন বোন। নিজের পিঠে আঁকিয়ে ফেললেন ভাইয়ের ট্যাটু।

পিঠজুড়ে আঁকা সেই ট্যাটুতে শাপেকোয়েন্সের গোলরক্ষক দানিলোর জার্সি নম্বর ১ চিহ্নিত রয়েছে। লেখা আছে নামও। ট্যাটুর উপর একটি চাকতির মত আকৃতি দিয়ে বোঝানো হয়েছে দানিলোর মৃত্যুর বিষয়টি।

সেই ট্যাটু আঁকা খোলা পিঠের ছবি পাদিলহা তার ফেসবুক পেইজে পোস্ট করলে মানুষের সমবেদনা আর ভালোবাসায় সিক্ত হয়। ছবির ক্যাপশনে তিনি লেখেন, ‘তুমি আমার মনে, আমার চিন্তায়, খেলোয়াড়দের মাঝে এবং ইতিহাসে চিরদিনের জন্য বেঁচে থাকবে। তোমাকে আমি চিরজীবনের জন্য আমার হৃদয়ে রেখেছি, রেখেছি আমার শরীরে চিহ্ন এঁকে।’

এরপর নিজের হাতে ও বুকে ভাইয়ের নাম ট্যাটু এঁকে পোস্ট করেছেন পাদিলহা। ক্যাপশনে লিখেছেন ‘সেরা অনুরাগীর পক্ষ থেকে শ্রদ্ধা।’

উল্লেখ্য, গত সপ্তাহে ফাইনাল ম্যাচ খেলতে যাওয়ার সময় ফুটবলারদের বহনকারী বিমানটি দুর্ঘটনায় পড়ে। এতে ৭১ আরোহী নিহত হন যাদের মধ্যে ১৯ জন ব্রাজিলিয়ান ক্লাব শাপেকোয়েন্সের খেলোয়াড় ছিলেন। যে ট্রফির জন্য তারা খেলতে যাচ্ছিলেন সোই কোপা সুদামেরিকানার ট্রফি নিহত ফুটবলারদেরকেই দেওয়া হয়েছে।

নিহত ফুটবলারদের প্রতি শ্রদ্ধা জানিয়ে তাদের ফাইনালের প্রতিপক্ষ আতলাটিকো ন্যাশিওনাল এই প্রস্তাব দিয়েছিল। শেষ পর্যন্ত দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন এতে সম্মতি জানায়।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন