প্রিমিয়ার ডিভিশন দাবায় শীর্ষে শেখ রাসেল

  08-12-2016 08:02PM

পিএনএস:বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে প্রিমিয়ার ডিভিশন দাবা লিগ-২০১৬ এর তৃতীয় রাউন্ডের খেলা শেষে গতবারের চ্যাম্পিয়ন শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাব, সাইফ স্পোর্টিং ক্লাব ও বাংলাদেশ নৌবাহিনী দাবা দল পূর্ণ ৬ পয়েন্ট করে নিয়ে মিলিতভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে।

তৃতীয় রাউন্ডের খেলা বৃহস্পতিবার (০৮ ডিসেম্বর) জাতীয় ক্রীড়া পরিষদের এনএসসি টওয়ার অডিটোরিয়াম লাউঞ্জে অনুষ্ঠিত হয়।

তৃতীয় রাউন্ডে শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ৪-০ পয়েন্টে সুলতানা কামাল স্মৃতি পাঠাগারকে, সাইফ স্পোর্টস ৪-০ পয়েন্টে সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবকে এবং নৌবাহিনী ৩-১ পয়েন্টে গোল্ডেন স্পোর্টিং ক্লাবকে পরাজিত করে।

শেখ রাসেল মেমোরিয়ালের পক্ষে রাশিয়ান গ্র্যান্ড মাস্টার বরিস গ্রাচেভ, গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান, তাজিকিস্তানের গ্র্যান্ড মাস্টার এমোনাটভ ফারুক ও আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল যথাক্রমে সুলতানা কামাল পাঠাগারের কাজী মোঃ মাহবুব আফজাল, অভিক সরকার, আব্দুল্লাহ আল সাইফ ও ফয়সাল হোসেনকে পরাজিত করেন। সাইফ স্পোর্টিংয়ের চিনের গ্র্যান্ড মাস্টার বু জিয়াংজি, রাশিয়ান গ্র্যান্ড মাস্টার আলেক্সি গোগানভ, গ্র্যান্ড মাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব ও গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব যথাক্রমে সোনালী ব্যাংকের এস,এ,এম, নাসের, মোঃ আবু হানিফ,ফিরোজ আহমেদ ও মতিউর রহমান মামুনকে পরাজিত করেন। বাংলাদেশ নৌবাহিনী দাবা দল এ রাউন্ডে গোল্ডেন স্পোর্টিং ক্লাবকে ৩-১ পয়েন্টে পরাজিত করে।

গোল্ডেন স্পোর্টিংয়ের তাহসিন তাজওয়ার জিয়া গত রাউন্ডে তার বাবা গ্র্যান্ড মাস্টার জিয়ার সাথে ভালো খেলে হেরে গেলেও এ রাউন্ডে ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলামের সাথে ড্র করেন। একই দলের জাতীয় মহিলা চ্যাম্পিয়ন নাজরানা খান ইভা ফিদে মাস্টার সেখ নাসির আহমেদের সাথে ড্র করেছেন।

নৌবাহিনীর পক্ষে আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন ও মোঃ শরীফ হোসেন যথাক্রমে গোল্ডেন স্পোর্টিংয়ের ফিদে মাস্টার ইউনুস হাসান ও মোঃ ফরহাদুর রহমান সাবাবকে পরাজিত করেন।তিতাস ক্লাব এ রাউন্ডে লিওনাইন চেস ক্লাবের সাথে ২-২ পয়েন্টে ড্র করে। তিতাসের পক্ষে ফিদে মাস্টার মোঃ সাইফ উদ্দীন লাভলু লিওনাইনের মনির হোসেনকে এবং লিওনাইনের মোহাম্মদ আমিনুল ইসলাম তিতাসের ফিদে মাস্টার মোহাম্মদ আব্দুল মালেককে পরাজিত করেন। তিতাসের পক্ষে ইকরামুল হক সিয়াম ও সোহেল চৌধুরী যথাক্রমে লিওনাইনের ফিদে মাস্টার রেজাউল হক ও ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমনের সাথে ড্র করেন। ফায়ার সাভিস ও সিভিল ডিফেন্স স্পোর্টিস ক্লাব এ রাউন্ডে মাসুদ স্পোর্টস চেস ক্লাবকে ৩-১ পয়েন্টে পরাজিত করে।

এছাড়া, ফায়ার সার্ভিসের মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন, গোলাম মোস্তফা ভূঁইয়া ও বকুল বড়–য়া যথাক্রমে মাসুদ স্পোর্টিসের রাকিব আহমেদ সালেহ, শেখ রাজু আহমেদ ও শামসুল কবীর চৌধুরীকে পরাজিত করেন। মাসুদ স্পোর্টসের জাকির হোসেন শিপলু ফায়ার সার্ভিসের শাহনাজ মোহাম্মদ ফারুককে পরাজিত করেন।


পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন