এখনই টেস্টে ফিরছেন না মাশরাফি

  09-12-2016 03:43PM

পিএনএস ডেস্ক: বেশ কিছুদিন থেকেই ক্রিকেট পারায় জোর গুঞ্জন ছিল টেস্ট ক্রিকেটে ফিরতে যাচ্ছেন বাংলাদেশ দলের রঙিন জার্সির অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। বিশেষ করে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) শর্ট রান আপে বোলিং করে সাফল্য পাওয়ার পর এ আলোচনা আরও তীব্র হয়। তবে সকল জল্পনা কল্পনায় পানি ঢেলে দিয়েছেন মাশরাফি। আপাতত টেস্টে ক্রিকেটে ফেরার কোন সম্ভবনা নেই বলে মনে করেন দেশ সেরা এ পেসার।

শুক্রবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, ‘আমার কাছে মনে হয় যে টেস্টে ফেরার সম্ভবনা শূন্য শতাংশ। প্রথমত, সবকিছুরই একটা বিষয় থাকে যে আমাকে কিছু দিনের ম্যাচ খেলা উচিত। তাছাড়া কাউকে না কাউকে প্রমাণ করে আসতে হবে। নিজের কাছেও বুঝতে হবে কেমন করছি না করছি। তো এইগুলা আসলে না হওয়া পর্যন্ত আমি বলতে পারি না যে খেলতে চাই। সেটাও হয়তো বা অন্যায় হবে।’

নিউজিল্যান্ডে দুটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। আর সেখানকার উইকেট বরাবরই পেসারদের সহায়ক হয়ে থাকে। তাই স্পিননির্ভর বাংলাদেশকেও সেখানে বেশি পেসার নিয়ে খেলতে হবে। এর মধ্যে ইনজুরির কারণে দুর্দান্ত ফর্মে থাকা শফিউল ইসলাম ও মোহাম্মদ শহীদকে হারিয়েছে বাংলাদেশ। তাই ক্রিকেট পারায় গুঞ্জন ওঠে এবারই হয়তো টেস্ট ক্রিকেটে ফিরতে যাচ্ছেন মাশরাফি।

উল্লেখ্য, ক্যারিয়ারে এখন পর্যন্ত ৩৬টি টেস্ট ম্যাচ খেলেছেন মাশরাফি। ৫১ ইনিংসে বল করে ৭৮টি উইকেট পেয়েছেন এ পেসার। চারবার ৪টি করে উইকেট পেলেও পাঁচ উইকেটের দেখা মেলেনি তার।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন