সেঞ্চুরির রেকর্ডে গাঙ্গুলীকে স্পর্শ করলেন ওয়ার্নার

  09-12-2016 03:46PM

পিএনএস: ক্যানবেরার পর সিডনি ওয়ানডেতেও নিউজিল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করলেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে ১৫৬ রানের বিধ্বংসী ইনিংস খেলেছেন তিনি।

টানা দ্বিতীয়বারের মত তিন অংক স্পর্শ করে চলতি বছর ২৩ ইনিংসে সপ্তম সেঞ্চুরি হাকাঁলেন ওয়ার্নার। ফলে এক বছরে সর্বোচ্চ সেঞ্চুরির করার ক্ষেত্রে ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলীকে স্পর্শ করলেন তিনি। ২০০০ সালে ৩২ ইনিংসে ৭টি সেঞ্চুরি করেছিলেন গাঙ্গুলী। এই তালিকায় সবার উপরে আছেন ভারতের সাবেক লিটল মাষ্টার শচীন টেন্ডুলকার। ১৯৯৮ সালে ৩৩ ইনিংসে ৯টি সেঞ্চুরি করেছিলেন টেন্ডুলকার।

গাঙ্গুলীকে স্পর্শ করার পাশাপাশি দ্বিতীয়বারের মত টানা দ্বিতীয় সেঞ্চুরি করে অস্ট্রেলিয়ানদের মধ্যে এখন সেরা ওয়ার্নার। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচেও সেঞ্চুরি করেছিলেন এই বাঁহাতি ব্যাটসম্যান। গত মঙ্গলবার ক্যানবেরাতে ১১৯ রানের ইনিংস খেলেছিলেন তিনি। তাই ওয়ানডেতে টানা দুই ম্যাচে এই নিয়ে দ্বিতীয়বার সেঞ্চুরি করলেন ওয়ার্নার। যা এখন পর্যন্ত কোন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান করে দেখাতে পারেনি। টানা দুই ম্যাচে একবার করে সেঞ্চুরি রয়েছে ডিন জোন্স, জিওফ মার্শ, মার্ক ওয়াহ, রিকি পন্টিং, ম্যাথু হেইডেন ও শেন ওয়াটসনের।


পিএনএস/বাকিবিল্লাহ্


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন