ওয়েডের শতকের পর পেসারদের দাপটে পাকিস্তানের হার

  

পিএনএস: খাদের কিনারা থেকে অস্ট্রেলিয়াকে টেনে তুললেন ম্যাথু ওয়েড, হাঁকালেন অপরাজিত শতক। লড়াইয়ের পুঁজি পাওয়া অস্ট্রেলিয়ার পেসারদের দাপটে জয়ের চেষ্টাও করতে পারলো না পাকিস্তান।
প্রথম ওয়ানডেতে ৯২ রানে জিতে পাঁচ ম্যাচের সিরিজে এগিয়ে গেল বিশ্ব চ্যাম্পিয়নরা।

শুক্রবার গ্যাবায় টস জিতে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২৬৮ রান করে অস্ট্রেলিয়া। জবাবে ৪২ ওভার ৪ বলে ১৭৬ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান।

লক্ষ্য তাড়ায় তেমন কোনো জুটিই গড়তে পারেনি অতিথিরা। প্রথম ছয় ব্যাটসম্যানের পাঁচ জন দুই অঙ্কে গেলেও কেউই নিজের ইনিংস বড় করতে পারেননি। সর্বোচ্চ ৩৩ রান আসে বাবর আজমের ব্যাট থেকে।
৩২ রানে ৪ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার সেরা বোলার জেমস ফকনার। প্যাট কামিন্স ৩ উইকেট নেন ৩৩ রানে।

এর আগে শুরুতে অস্ট্রেলিয়াকে চাপে ফেলে পাকিস্তান। ৭৮ রানের মধ্যে ফিরে যান প্রথম চার ব্যাটসম্যান। সেখান থেকে দলের সংগ্রহ আড়াইশ’ পার হয় গ্লেন ম্যাক্সওয়েল ও ওয়েডের ব্যাটে। ৫৬ বলে ৭টি চারে ৬০ রান করেন ম্যাক্সওয়েল।

ক্যারিয়ারে প্রথম ওয়ানডে শতক পাওয়া ওয়েড অপরাজিত থাকেন ১০০ রানে। তার ১০০ বলের দারুণ ইনিংসটি ৭টি চার ও দুটি ছক্কায় গড়া। তার দৃঢ়তা ভরা ইনিংসেই দেশের মাটিতে ওয়ানডেতে পাকিস্তানের বিপক্ষে টানা নবম জয় পায় অস্ট্রেলিয়া।

সংক্ষিপ্ত স্কোর:
অস্ট্রেলিয়া: ৫০ ওভারে ২৬৮/৯ (ওয়ার্নার ৭, হেড ৩৯, স্মিথ ০, লিন ১৬, মার্শ ৪, ম্যাক্সওয়েল ৬০, ওয়েড ১০০*, ফকনার ৫, কামিন্স ১৫, স্টার্ক ১০, স্ট্যানলেক ১; হাসান ৩/৬৫, ইমাদ ২/৩৫, আমির ২/৫৪ নওয়াজ ১/৪৮)
পাকিস্তান: ৪২.৪ ওভারে ১৭৬ (আজহার ২৪, শারজিল ১৮, বাবর ৩৩, আকমল ১৭, রিজওয়ান ২১, ওয়াসিম ২৯, নওয়াজ ১, আমির ৮, ওয়াহাব ৬, হাসান ১*; ফকনার ৪/৩২, কামিন্স ৩/৩৩, স্টার্ক ২/৩৪, মার্শ ১/২৭)
ফল: অস্ট্রেলিয়া ৯২ রানে জয়ী
ম্যান অব দ্য ম্যাচ: ম্যাথু ওয়েড।



পিএনএস/বাকিবিল্লাহ্

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech