৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে চোট আক্রান্ত মুশফিক

  


পিএনএস ডেস্ক: ওয়েলিংটন টেস্টে সম্ভবত আর গ্লাভস হাতে নামা হচ্ছে না অধিনায়ক মুশফিকুর রহিমের। ম্যাচের তৃতীয় দিন হাতে গ্লাভস পরেছিলেন ইমরুল কায়েস।

বাকী দুই দিন তাকেই হয়তো এই দায়িত্ব পালন করতে হবে। তবে দলের প্রয়োজনে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে ইচ্ছুক অধিনায়ক।

চলতি সফরে প্রথম ওয়ানডেতে হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজ শেষ হয়ে যায় মুশির। টেস্টে দলের নেতৃত্ব দিতে নেমেই ১৫৯ রানের ঝলমলে এক ইনিংস উপহার দেন তিনি। কিন্তু তার ভাগ্যে যেন ইনজুরিই লেখা আছে। গতকাল নেইল ওয়াগনারের লাফিয়ে ওঠা বলে আঘাত লেগেছিল আঙুলে। সেই ব্যথা এখনো আছে। আজ সকালে স্থানীয় এক হাসপাতালে তার আঙুলে এক্স-রে করা হয়েছিল।

সুখের বিষয় হলো, এক্স-রে তে কোনো চিড় ধরা পড়েনি। তবে আঙুল ফুলে আছে এবং ব্যাথাও আছে। যে কারণে আপাতত ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হবে তাকে। তার পর ব্যথা না কমলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। তবে ব্যাটিংয়ে ঝুঁকি কম, দলের প্রয়োজন হলে তাই ২২ গজে দেখা যাবে অধিনায়ককে।

আজ মুশফিকের অনুপস্থিতিতে ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। এই ম্যাচে তার উপরেই হয়তো এই নেতৃত্বভার থাকছে। এছাড়া ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে খুলনা টেস্টের পর আবারও উইকেটের পেছনে দেখা গেল ইমরুল কায়েসকে। সেই ম্যাচেও মুশফিক আঙুলের চোটে বাইরে যাওয়ায় ১২০ ওভার কিপিং করেছিলেন ইমরুল। ইমরুলের শুন্যস্থান পূরণ করতে ফিল্ডার হিসেবে মাঠে নেমেছেন সৌম্য সরকার।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech