হঠাৎ ছন্দ হারালো বাংলাদেশ

  15-01-2017 12:48PM

পিএনএস ডেস্ক: ইমরুল কায়েসের ইনজুরির বেদনা যেন সইতে পারছে না বাংলাদেশ। ১৩তম ওভার থেকে ১৯তম ওভার পর্যন্ত হারিয়েছে ৩টি উইকেট। টপ ওর্ডারের এমন ছন্দ পতনে কিছুটা বিপর্যস্ত টাইগার শিবির।

তবে চতুর্থ দিন শেষে এখনো ১২২ রানে এগিয়ে আছে মুশফিকরা। দিনের শেষ উইকেট মেহেদি হাসান মিরাজের রান আউটের পরই চতুর্থ দিনের খেলা শেষ করেন আম্পায়ার। চতুর্থ দিন শেষে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের স্কোর ৩ ‍উইকেট হারিয়ে ৬৬ রান।

চতুর্থ দিনে নিউজিল্যান্ডের অল আউটের পর ব্যাট করছিলেন উদ্ভোধনী দুই ব্যাটসম্যান। তামিম এবং ইমরুল জুটি ভালোই জবাব দিচ্ছিলেন কিউই বোলারদের।

ইনিংসের ১৩তম ওভারের শেষ বলে ওয়াগনারের বলে তামিম ব্যাট করে রানের জন্য দৌড়ালেন। আপর প্রান্ত থেকে দৌড়ালেন ইমরুলও।

ফিল্ডার সান্টনার বল থ্রো করে স্ট্যাম্পে ছুঁড়লেন, আউট হওয়া থেকে বাঁচতে ড্রাইভ দিলেন ইমরুল কায়েস। তবে আউট হওয়া থেকে বাঁচলেও বাঁচতে পারেননি ইনজুরি থেকে।

পরে বাংলাদেশ দলের ফিজিও সাথে সাথে মাঠে ঢুকেন। পরিস্থিতি বুঝে ডাকা হয় অ্যাম্বুল্যান্স। হাসপাতালে নেয়া হয় ইমরুলকে।

এর আগে বদলি কিপার হিসেবে ৫টি ক্যাচ নিয়ে ইতিহাসই গড়েছেন ইমরুল। টেস্ট ইতিহাসে এই প্রথম বদলি কোনও কিপার এতগুলো ক্যাচ নিলেন।

তার পরের ওভারেই সান্টনারের বলে গুড লেংথের বলে আউট হয়ে ফিরে যান তামিম ইকবাল। তামিম ইকবাল ৪৪ বলে করেন ২৫ রান। ইমরুল কায়েস আছেন অপরাজিত ২৪ রানে। তারপরেই ১৭ ওভার চালাকলীন সময় ওয়াগনারের বলে মাত্র পাঁচ রান নিয়ে ফিরে যান অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদউল্লাহ। মাঠে থাকাকালীন তিনি মাত্র ৯ বল মোকাবেলা করেন।

এরপর ব্যাট করতে নামেন তরুণ অল রাউন্ডার মেহেদি হাসান মিরাজ। ১৮.৩ ওভারের সময় ওয়াগনারের বল মোকাবেলা করে রান নিচ্ছিলেন। কিন্তু ফিল্ডার সান্টনারের নন স্ট্রাইক প্রান্তে ডাইরেক্ট থ্রোতে রান আউট হয়ে ফেরেন তিনি। আট বল মোকাবেলা করে করেছেন মাত্র ১ রান।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন