১২ বছর পর পাকিস্তানের জয়

  16-01-2017 12:59AM

পিএনএস ডেস্ক : অস্ট্রেলিয়ার সঙ্গে পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ৬ উইকেটে জয় পেয়েছে সফরকারী পাকিস্তান। অজিদের ঘরে দীর্ঘ ১২ বছর পর এবারই জয় পেয়েছে মোহাম্মদ হাফিজের নেতৃত্বাধীন দলটি। এর আগে শেষ যেই বার অস্ট্রেলিয়ার মাটিতে একদিনের কোন আন্তর্জাতিক ম্যাচে জয় পেয়েছিল পাকিস্তান, তাও সে এক যুগ আগের কথা।
রবিবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অজিদের ২২০ রানে অলআউট করে ১৪ বল ও ছয় উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ৭২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন অধিনায়ক হাফিজ। এছাড়া, শোয়েব মালিক অপরাজিত ৪২, বাবর আজম ৩৪ ও শারজিল খান করেছেন ২৯ রান।
অজিদের পক্ষে ২ টি করে উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক ও জেমস ফকনার।
এর আগে টস জিতে প্রথমে ব্যাটিং করে ৪৮.২ ওভারে সব উইকেট হারিয়ে ২২০ রান তুলতে সক্ষম হয় স্বাগাতকরা। সর্বোচ্চ ৬০ রান আসে স্মিথের ব্যাট থেকে। আগের ম্যাচের অপরাজিত সেঞ্চুরিয়ান ম্যাথু ওয়েড ৩৫ রান করে আউট হন। এছাড়া উসমান খাজা ১৭, ডেভিড ওয়ার্নার ১৬, ট্রাভিস হেড ২৯, গ্লেন ম্যাক্সওয়েল ২৩ ও জেমস ফকনার করেন ১৯।
জুনাইদ খান
পাকদের পক্ষে মোহাম্মদ আমির নিয়েছেন ৩টি উইকেট। জুনাইদ খান ও স্পিনার ইমাদ ওয়াসিম নিয়েছেন ২টি করে উইকেট। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন হাসান আলী ও শোয়েব মালিক।
এই জয়ের সুবাদে, পাঁচ ম্যাচ সিরিজে এখন এসেছে ১-১ সমতা। সিরিজের তৃতীয় ওয়ানডেটি অনুষ্ঠিত হবে ১৯ জানুয়ারি পার্থে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন