রোনালদোর প্রশংসায় মেসি

  19-01-2017 12:04AM

পিএনএস ডেস্ক: লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনালদোর মধ্যে সম্পর্কটা কেমন? রোনালদোর দৃষ্টিকোন থেকে দেখলে, অনেকেই দু’জনের মধ্যে শত্রুতামূলক সম্পর্কই দেখতে পাবেন। যেখানে রোনালদো এককভাবে নিজেকেই বিশ্বসেরা বলে দাবি করেন। যদিও কিছুদিন আগে, রোনালদো নিজেও মেসির প্রশংসা করেছিলেন। বলেছিলেন, শ্রেষ্ঠত্বের প্রতিদ্বন্দ্বীতাই একে অপরকে সেরার আসনে বসিয়ে দিয়েছে।

এবার রোনালদোরই প্রশংসা করলেন লিওনেল মেসি নিজে। এর আগে এভাবে কখনো নিজ প্রতিদ্বন্দ্বীর প্রশংসা করেননি মেসি। এবার নিজেই দু’জনের মধ্যে একটা ভারসাম্য বজায় রেখে বক্তব্য দিয়েছেন মেসি। শুধু তাই নয়, নিজের মুখেই রিয়াল মাদ্রিদ তারকাকে মেসি বলেছেন, গ্রেট প্লেয়ার।

কে বিশ্বসেরা। মেসি না রোনালদো? এই প্রশ্নটা যেন চিরন্তন। তবে মেসির চেয়ে একটা ক্ষেত্রে এগিয়ে গেছেন রোনালদো। যেখানে মেসি জাতীয় দলের হয়ে কোন কিছুই জিততে পারেননি। সেখানে রোনালদো তার নিজের দেশকে প্রথমবারেরমত উপহার দিয়েছেন ইউরো চ্যাম্পিয়নশিপ। একই সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগ, ক্লাব বিশ্বকাপ, সবই জিতেছেন রিয়াল মাদ্রিদ তারকা।

‘কোচ’ ম্যাগাজিনকে দেয়া সাক্ষাৎকারে মেসি জানিয়ে দেন, রোনালদোর সঙ্গে প্রতিদ্বন্দ্বীতা নয়, তিনি তার নিজের দেশ আর্জেন্টিনা এবং ক্লাব বার্সেলোনার হয়ে ভালো খেলতে চান। প্রতিদ্বন্দ্বী সম্পর্কে মন্তব্য করতে গিয়ে মেসি বলেন, ‘আমাদের দু’জনের মধ্যে পারস্পরিক শ্রদ্ধাবোধ রয়েছে। আমি তাকে দেখি একজন গ্রেট খেলোয়াড় হিসেবে। নিশ্চিত তিনি অনেক বড় কিছু অর্জণ করেছেন। কারণ, তিনি এসব অর্জনের উপযোগি।’

নিজের সম্পর্কে বলতে গিয়ে মেসি জানালেন, তার নিজের যা অর্জন এসব নিয়ে তিনি তৃপ্ত নন। আরও অর্জন চাই। এ কারণে তিনি বলেন, ‘আমার মোটিভেশন হলো, ভালো কিছু অর্জন। সব সময়ই দেশের হয়ে, বার্সেলোনা এবং সমর্থকদের হয়ে আরও আরও ট্রফি এবং সাফল্য।’

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন