বাংলাদেশের বিপক্ষেও টেস্ট খেলবেন না ডি ভিলিয়ার্স!

  19-01-2017 11:03AM

পিএনএস ডেস্ক: আগের দিন টেস্ট ক্রিকেট থেকে তার অবসরের খবরকে গুজব বলে উড়িয়ে দিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার বিধ্বংসী ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। জানিয়েছিলেন, কোন সংস্করণের ক্রিকেট থেকেই অবসরের ভাবনা এই মূহুর্তে তার মাথায় নেই।

তবে নিউজিল্যান্ডের বিপক্ষে আসছে টেস্ট সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার সাবেক এই অধিনায়ক। এবার ইংল্যান্ডের বিপক্ষেও টেস্ট সিরিজ থেকে নিজেকে সরিয়ে নেয়ার ঘোষণা দিয়েছেন তিনি। শুধু তাই নয়, বাংলাদেশের বিপক্ষেও ঘরের মাঠে দুই ম্যাচের টেস্ট সিরিজ না খেলার সম্ভাবনা দেখা দিয়েছে তার। ইনজুরির কারণে চলতি ২০১৭ সালে তার টেস্ট খেলতে পারবেন না হয়তো তিনি।

কনুইয়ের ইনজুরির কারণে দীর্ঘ ছয় মাস মাঠের বাইরে রয়েছেন ডি ভিলিয়ার্স। হাশিম আমলা টেস্ট ক্রিকেটের অধিনায়কত্ব ছাড়ার পর তার উপরই নেতৃত্বভার এসে পড়েছিল; কিন্তু গতবছর জানুয়ারিতে সেঞ্চুরিয়নে ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলার পর ইনজুরিতে পড়ে শেষ পর্যন্ত নেতৃত্ব ছাড়তে বাধ্য হন।

শুক্রবার শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে আবারও মাঠে ফেরার অপেক্ষায় রয়েছেন ডি ভিলিয়ার্স। এর আগে বুধবার এই প্রোটিয়া ব্যাটসম্যান জানিয়েছেন টেস্ট ক্রিকেটে ফেরার আগে নিজেকে ভালোভাবে তৈরি করতে চান।

ভারতের বিপক্ষে সিরিজে টেস্টে ফেরার লক্ষ্য নিয়ে টাইটানসের হয়ে ঘরোয়া ক্রিকেটে খেলে নিজেকে প্রস্তুত করতে চান তিনি, ‘নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলাম; কিন্তু এর সঙ্গে ইংল্যান্ড এবং বাংলাদেশের বিপক্ষে সিরিজেও খেলা হবে না আমার। ভারত এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে খেলার জন্য নিজেকে ফিরে পেতে আমি টাইটানসের হয়ে খেলতে চাই। এটাই আমার পরিকল্পনা। আমি প্রতিশ্রুতি দিতে পারছি না। তবে আশা করি তাদের বিপক্ষে টেস্টে ফিরতে পারবো।’

ডি ভিলিয়ার্স এসময় আরও বলেন, ‘আমি মনে করি এ সময় কিছু খেলা থেকে আমার দূরে থাকা প্রয়োজন।’ এ কারণে নিজ দেশ এবং আইপিএলের বাইরে আর কোন টি-টোয়েন্টি ক্রিকেটেও আপাতত খেলবেন না দক্ষিণ আফিকাকে তিন সংস্করণেই নেতৃত্ব দেয়া এই ক্রিকেটার।

প্রসঙ্গত, সেপ্টেম্বর-অক্টোবরে দক্ষিণ আফ্রিকার মাটিতে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। সূচি অনুযায়ী ২৮ সেপ্টেম্বর প্রথম টেস্ট এবং দ্বিতীয়টি ৬ অক্টোবর শুরু হওয়ার কথা রয়েছে।

উল্লেখ্য, ২০০৪ সালের ডিসেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেকেরে পর দক্ষিণ আফ্রিকার হয়ে ১০৬টি টেস্ট, ২০৬টি ওয়ানডে ও ৭১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ডি ভিলিয়ার্স।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন