ওয়ার্নারের সেঞ্চুরিতে পাকিস্তানের সামনে রানের পাহাড়

  22-01-2017 03:09PM


পিএনএস ডেস্ক: ফর্মের তুঙ্গে আছেন অস্ট্রলিয়ার উদ্বোধনী ব্যাটসম্যান তথা সহ অধিনায়ক ডেভিড ওয়ার্নার। তার ব্যাট থেকে বেরিয়ে আসছে একের পর এক অসাধারণ ইনিংস। সিডনিতে পাকিস্তানের বিপক্ষে সিরিজের চতুর্থ ওয়ানডেতে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকালেন তিনি। ওয়ার্নারের সেঞ্চুরি আর ম্যাক্সওয়েলের ঝড়ো ব্যাটিংয়ে ভর করে ৩৫৩ রানের পাহাড় গড়েছে অস্ট্রেলিয়া।

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা। সিদ্ধান্তটা যে কতটুকু সঠিক ছিল তার প্রমাণ ৯২ রানের উদ্বোধনী জুটি। একদিকে উসমান খাজার ধীরস্থির ব্যাটিং আর অপরদিকে ওয়ার্নারের তাণ্ডব। ব্যক্তিগত ৩০ রানে খাজা আউট হয়ে গেলেও ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি পূরণ করেন ওয়ার্নার। ৯৮ বলে ৯ বাউন্ডারি আর ১ ওভার বাউন্ডারিতে তিন অংকে পৌঁছান তিনি। ১৩০ রান করে হাসান আলীর বলে রিজওয়ানের হাতে ক্যাচ দিয়ে ফেরার সময় তার বাউন্ডারির তালিকায় আরও ২টি চার এবং ১টি ছক্কা যুক্ত হয়।

মিডল অর্ডারে ঝড় তোলেন গ্লেন ম্যক্সওয়েল। ৪৪ বলে ১০ চার এবং ১ ছক্কায় তিনি করেন ৭৮ রান। ২২ রানের জন্য সেঞ্চুরির আক্ষেপ থেকেই যায়। এছাড়া অধিনায়ক স্মিথ ৪৮ বলে ৪৯ রান করে হাসান আলীর শিকার হন। সবচেয়ে ঝড়ো গতিতে ব্যাট চালিয়েছেন ট্রেভিস হেড। তার ৩৬ বলে ৫১ রানের ইনিংসটিতে ছিল ২ চার এবং ৪টি ছক্কার মার। সার্বিক ব্যাটিং সাফল্যে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৫৩ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া।

পাকিস্তানের হয়ে ১২ ম্যাচ খেলা হাসান আলী ক্যারিয়ারে প্রথমবারের মত ৫ উইকেট নেন। ১টি উইকেট নেন মোহাম্মদ আমির। সিরিজে ইতিমধ্যে ২-১ ব্যবধানে এগিয়ে আছে অস্ট্রেলিয়া।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন