গুলশানে আধুনিক খেলার মাঠ ও জিমনেসিয়াম

  23-01-2017 11:29PM

পিএনএস ডেস্ক: রাজধানীর গুলশানে আধুনিক খেলার মাঠ ও জিমনেসিয়াম নির্মাণ করবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। এ জন্য পাটকল কর্পোরেশন (বিজেএমসি) তাদের গুলশানের ১০ দশমিক ৩৩ বিঘা জমি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়কে হস্তান্তর করেছে। জমির বিপরীতে বিজেএমসিকে এক হাজার ৮৫ কোটি টাকা দেবে মন্ত্রণালয়।

সোমবার সচিবালয়ে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বিজেএমসির চেয়ারম্যান মাহমুদুল হাসান যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব কাজী আখতার উদ্দিন আহমেদের কাছে জমির দলিল হস্তান্তর করেন।

এ সময় বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব শুভাশীষ বসু উপস্থিত ছিলেন।

বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম বলেন, আমরা বিজেএমসির লোকসান কমানোর চেষ্টা করছি। ইতোমধ্যে পাটক্রয় কেন্দ্র কমিয়েছি। দুর্নীতির বিভিন্ন ছিদ্রগুলো বন্ধ করেছি। গতবারের চেয়ে এবারের লোকসান অর্ধেকে নেমে আসবে।

অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জালাল আহমেদ বলেন, আমরা ইতোমধ্যে বিজেএমসিকে ৪৬০ কোটি টাকা দিয়েছি। বাকি অর্থ এ বছরের রিভাইস বাজেট ও আগামী অর্থবছরের বাজেটে বরাদ্দ রেখে আমরা মালিকানা হস্তান্তরে সহায়তা করবো। আশা করি এতে বিজেএমসি আর্থিক অসামর্থ্যতা কাটিয়ে উঠতে সমর্থ হবে।

বিজেএমসির চেয়ারম্যান বলেন, বিজেএমসির শ্রমিকদের গ্রাচুইটি ও প্রভিডেন্ট ফান্ড বাবদ ৭৫৫ কোটি টাকা বকেয়া আছে। এখন আমাদের দেনার পরিমাণ প্রায় এক হাজার ৯০০ কোটি টাকা।

তিনি বলেন, জমি হস্তান্তর আমাদের অর্থনৈতিক সংকট উত্তরণেরই একটি প্রক্রিয়া। প্রাপ্ত টাকা আমাদের আর্থিক সংকট কাটাতে সহায়ক হবে।

গত বছরের ৬ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা গুলশানে বিজেএমসির ১০ দশমিক ৩৩ বিঘা (২০৬ দশমিক ৭০৫ কাঠা) ক্রীড়া মন্ত্রণালয়ের কাছে হস্তান্তর করে সেখানে আধুনিক খেলার মাঠ ও জিমনেসিয়াম নির্মাণের নির্দেশ দেন। এর আলোকেই জমি হস্তান্তর করলো বিজেএমসি।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন