জিম্বাবুয়ের বিপক্ষে আফগানিস্তানের জয়

  

পিএনএস ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেট শক্তি ও অভিজ্ঞতায় জিম্বাবুয়ের চেয়ে অনেক পিছিয়ে আফগানিস্তান। তারপরও প্রতিভাবান ক্রিকেটারদের নিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে আবারও জয় পেয়েছে যুদ্ধবিধ্বস্ত দেশ আফগানিস্তান।

অধিনায়ক আসগর স্তানিকজাইয়ের অর্ধশতকে জয় দিয়ে জিম্বাবুয়ে সফর শুরু করেছে আফগানিস্তান। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ১২ রানে জয় পেয়েছে আফগানরা। ফলে এই জয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল দলটি।

বৃহস্পতিবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে ব্যাট করতে সবকটি উইকেট হারিয়ে ২১৫ রানে অলআউট আফগানিস্তান। লক্ষ্য তাড়ায় জিম্বাবুয়ে ইনিংসের ২৭.২ ওভারে দলীয় ৯৯ রানের সময় বৃষ্টি নামলে আর খেলা সম্ভব হয়নি। ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে সে সময় স্বাগতিকদের প্রয়োজন ছিল ১১২ রান।

৩৮ রানে অপরাজিত আরভিন জয়ের জন্য হয়তো লড়াতে পারতেন। কিন্তু মাঠের কিছু অংশ খেলার অনুপযোগী থাকায় আপত্তি জানায় আফগান ক্রিকেটাররা। শেষ পর্যন্ত দুই অধিনায়কের সঙ্গে কথা বলে সেখানেই খেলার সমাপ্তি টানেন দুই আম্পায়ার।

এরআগে শুরুতে ব্যাট করতে নেমে ১০ রানের মধ্যে মোহাম্মদ শাহজাদকে হারানো আফগানিস্তানকে ৩ উইকেটে ১৫৬ রানের দৃঢ় ভিতের ওপর দাঁড় করান নুর আলি জাদরান, রহমত শাহ ও স্তানিকজাই। সর্বোচ্চ ৫০ রান করা অধিনায়কের ৫৭ বলের ইনিংসটি গড়া ১টি চার ও ২টি ছক্কায়।

জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নিয়ে জিম্বাবুয়ের সেরা বোলার অধিনায়ক গ্রায়েম ক্রেমার। ২টি উইকেট নেন তেন্দাই চাতারা।

১৯ ফেব্রুয়ারি সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে জিম্বাবুয়ে ও আফগানিস্তান।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech