পিটারসেন ঝড়ে পাহাড় টপকালো কোয়েটা গ্লাডিয়েটর্স

  18-02-2017 10:14PM

পিএনএস: কেভিন পিটারসেনের ঝড়ো ব্যাটিংয়ে লাহোড়ের দেয়া ২০১ রানের বিশাল টার্গেট তাড়া করে জয় পেয়েছে কোয়েটা গ্লাডিয়েটর্স। ৪২ বলে ৮৮ রান করে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছেড়েছেন কেপি। ৮টি ছক্কা ও ৩টি চারের মারে নিজের ইনিংস সাজিয়েছেন সাবেক এই ইংলিশ ব্যাটসম্যান। টুর্নামেন্টে রান খড়ায় ভুগতে থাকা কেপি ফরমে ফিরলেন একেবারে দলের প্রয়োজনের মূহুর্তে। ৭ বল বাকি থাকতেই জয় এনে দিয়েছেন দলকে।

শারজায় আজ পিএসএলে দিনের প্রথম ম্যাচে টস জিতে ম্যাককালামের লাহোরকে ব্যাট করতে পাঠান কোয়েটার অধিনায়ক সরফরাজ আহমেদ। টানা ব্যর্থতার বৃত্তে থাকা ম্যাককালাম আজ নিজেকে সড়িয়ে নেন ওপেনিং পজিশন থেকে। ফলটাও পেয়েছেন হাতে নাতে। জেসন রয় ও ফকর জামানের উদ্বোধনী জুটি তুলেছে ৭৭ রান। মাত্র ২৭ বলে ৫১ রান করেছেন রয়। ৩১ বলে ৪৭ রানের ইনিংস খেলেছেন ফকর জামান। এরপর মিডল অর্ডারে উইকেট কিপার ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানের ২৮ বলে ৪৮ ও ক্যামেরন ডেলপোর্টের ২১ বলে ৩৫ রানের ভর করে ২০০ রানের বিশাল পুঁজি পায় লাহোর।

বিশাল টার্গের তাড়া করতে নেমে ২৪ রানের মধ্যেই দুই ওপেনারকে হারায় কোয়েটা। তবে তৃতীয় উইকেটে পিটারসন ও দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান রাইলি রুশোর ৫৭ রানের জুটিতে ম্যাচে ফেরে তারা। আর পঞ্চম উইকেটে সরফরাজের সাথে কেপির ১০১ রানের জুটিতে ম্যাচ হাতের মুঠোয় চলে আসে কোয়েটার। সরফরাজ ২৫ বলে ৪৫ রান করে আউট হন। রুশো করেছেন ১৮ বলে ৩৩ রান।
৫ ম্যাচে ৩ জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে গতবারের রানার্সআপ কোয়েটা গ্লাডিয়েটর্স।


পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন