মেসির জন্য আবারও ম্যানসিটি!

  20-02-2017 12:39AM

পিএনএস ডেস্ক: বার্সেলোনায় লিওনেল মেসির ভবিষ্যৎ এখন যেন ঘোর অন্ধকার। আর এক বছর পর তার সঙ্গে চুক্তি শেষ হয়ে যাওয়ার কথা। অথচ, বার বার বলে কয়েও নতুন চুক্তি সাক্ষর করাতে পারছেন না আর্জেন্টাইন এই মহা তারকা। এরই ফাঁকে মেসিকে কেনার জন্য বার বার হুমড়ি খেয়ে পড়ছে ইংল্যান্ড, জার্মানি, ফ্রান্স এবং ইতালির বেশি কিছু ক্লাব।

বার বার আগ্রহীদের হতাশাভরে ফিরিয়ে দিয়েছেন মেসি। বারবারই তিনি বলেছেন, ক্যারিয়ার শেষ করতে চান শুধু বার্সাতেই। কোথাও যাবেন না তিনি; কিন্তু নতুন চুক্তির ব্যাপারে যখন বার্সা উদাসীন, তখন মেসিকেও ভাবতে হচ্ছে বৈকি। যদিও, সাবেক কোচ পেপ গার্দিওলাকে বার্সায় নতুন করে চেয়েছিলেন তিনি; কিন্তু ন্যু ক্যাম্পে ফেরার সম্ভাবনা নিজেই নাকচ করে দিয়েছেন গার্দিওলা।

যে কারণে, একদিন আগেই নিউজ হয়েছিল মেসি-গার্দিওলার রিইউনিয়ন সম্ভবত আর হচ্ছে না। মেসির আর বস হচ্ছেন না গার্দিওলা। একদিন পরই আবার ইউরোপিয় মিডিয়ার খবর, মেসিকে কেনার জন্য আধাজল খেয়ে মাঠে নামছে ম্যানচেস্টার সিটি। ১০০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে (প্রায় একহাজার কোটি টাকা) মেসিকে কেনার জন্য খুব শিগগিরই প্রস্তাব দিতে যাচ্ছে ম্যানসিটি। খবরটি প্রকাশ করেছে বৃটিশ পত্রিকা দ্য মিরর অনলাইন।

ম্যানচেস্টার সিটির আরবীয় মালিক প্রথম কর্তব্যের মধ্যেই রেখেছেন, যেভাবেই হোক মেসিকে কিনতে হবে। এ কারণে ম্যানসিটির বাজেট ১০০ মিলিয়ন পাউন্ড।
মেসির ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করা তার বাবা হোর্হে মেসিও এ বিষয়ে খুব হতাশ। বার্সেলোনা ক্লাব কর্তৃপক্ষের কাছে তার ছেলের চুক্তি নবায়নের বিষয়ে বার বার বলেও কোনো লাভ হচ্ছে না। এ কারণে তিনিও সিদ্ধান্তহীনতায় রয়েছেন, ম্যানসিটির প্রস্তাবে সাড়া দেবেন নাকি দেবেন না- এ নিয়ে।

বার্সা ইতিমধ্যেই তাদের বাকি দুই তারকা নেইমার এবং সুয়ারেজের সঙ্গে চুক্তি নবায়ন করে নিয়েছে। মেসির সঙ্গে চুক্তি নবায়নের বিষয়ে তাদের অবশ্য কয়েকটি সমস্যার মুখেই পড়তে হচ্ছে। প্রথমত, মেসি এখনই পারিশ্রমিক পান ট্যাক্স বাদে বার্ষিক ২০ মিলিয়ন পাউন্ড। লা লিগার বেতন কাঠামোন নতুন নিয়ম অনুযায়ী ক্লাব কর্তৃপক্ষ মেসির বেতন বাড়াতে গেলেই পড়বে সমস্যায়। লা লিগার নতুন নিয়ম হচ্ছে, ক্লাবের মোট আয়ের ৭০ ভাগ পারিশ্রমিকের ক্ষেত্রে ব্যবহার করতে পারবে।

গত সপ্তাহে পিএসজির কাছে বার্সার ৪-০ গোলে পরাজয়ের পর মেসির ন্যু ক্যাম্পে নতুন চুক্তির বিষয়টি ঠেকেছে আরও ধোঁয়াশায়। ম্যানসিটিও চায় এই সুযোগটা গ্রহণ করতে। শেষ পর্যন্ত প্রশ্ন, তাহলে কী আবারও মেসির বস হচ্ছেন গার্দিওলা?

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন