নেইমার ও বার্সেলোনার কর ফাঁকির আপিল খারিজ

  21-02-2017 07:27PM

পিএনএস: কর ফাঁকি সংক্রান্ত বার্সেলোনা ও নেইমারের আপীল খারিজ করে দিয়েছে স্পেনের একটি আদালত। ২০১৩ সালে সান্তোস থেকে নেইমারের যোগ দেয়ার সময় ট্রান্সফার ফি নিয়ে দুর্নীতি সংক্রান্ত মামলার বিরুদ্ধে নিষেধাজ্ঞা চেয়েছিল বার্সেলোনা ও নেইমার।

এই রায়ের ফলে এখন আদালতের কাঠগড়ায় দাঁড়াতে হবে তাদের। নেইমারকে ব্রাজিল থেকে এনে স্প্যানিশ চ্যাম্পিয়নরা মাঠে বিশাল সফলতা অর্জন করলেও টলাতে পারেনি বিচার বিভাগকে। এই ট্রান্সফার ইস্যু নিয়ে ২৫ বছর বয়সী ব্রাজিলীয় স্ট্রাইকার নিজ দেশ এবং স্পেনে তদন্তের সম্মুখীন হয়েছেন। ওই দলবদলের সময় নেইমারের পরিবারকে দেয়া ৪০ মিলিয়ন ইউরো সহ মোট ৫৭.১ মিলিয়ন ইউরো খরচ করেছে বলে বার্সেলোনা প্রচার করলেও স্পেন কর্তৃপক্ষের ধারণা এর পরিমাণ ৮৩ মিলিয়ন ইউরোর কম নয়।

দুর্নীতিতে জড়িত থাকার অপরাধে নেইমারকে দুই বছরের কারাদণ্ড ও ১০ মিলিয়ন ইউরো জরিমানা করার জন্য গত নভেম্বরে দাবি জানিয়েছিল সরকারি কৌসুলিরা। যদিও স্পেনের আইনে প্রথমবারের মত অপরাধের কারণে দুই বছর বা এর কম মেয়াদের সাজা হলে সেটি ভোগ করতে হয়না।

নেইমার আর বার্সেলোনার বিরুদ্ধে অভিযোগটি এনেছিল ব্রাজিলের একটি বিনিয়োগকারী প্রতিষ্ঠান ডিআইএস। যাদের কাছে নেইমারের ক্রীড়া স্বত্বের ৪০ শতাংশ ছিল। নেইমারের বার্সেলোনার যোগ দেয়ার সময় মূল ট্রান্সফার ফি গোপন করায় তাদেরকে ঠকানো হয়েছে বলে দাবি করে প্রতিষ্ঠানটি। অবশ্য শুরু থেকেই সজ্ঞানে যেকোন রকম কর ফাঁকি দেয়ার অভিযোগ অস্বীকার করে আসছে নেইমার ও বার্সেলোনা কর্তৃপক্ষ। এএফপি।

পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন