দুই পাকিস্তানি ক্রিকেটের বিরুদ্ধে ফিক্সিংয়ের অভিযোগ

  24-02-2017 12:41PM

পিএনএস ডেস্ক: পাকিস্তান ক্রিকেটের সঙ্গে ম্যাচ ফিক্সিংয়ের সম্পর্কটা বেশ পুরনো। আর তারই হাত ধরে পাকিস্তান সুপার লীগের (পিএসএল) চলতি আসরে ম্যাচ ফিক্সিংয়ের দায়ে সাময়িক নিষিদ্ধ হয়েছেন শারজিল খান ও খালিদ লতিফ। তবে এ অভিযোগে নিজেদের নির্দোষ বলে দাবি করেছেন তারা।

পেশোয়ার জালমির বিপক্ষে ম্যাচে চার বলে মাত্র এক রান করেন শারজিল। তার চেয়ে বড় কথা, বেশ দৃষ্টিকটুভাবে আউট হয়েছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। অন্যদিকে, খালিদ লতিফের ফোন ও ল্যাপটপ তদন্ত করে ম্যাচ ফিক্সিংয়ের আলামত পাওয়া গেছে।

জানা যায়, দুই বল মিসের জন্য ২০ লাখ রুপি নেন শারজিল। পাকিস্তানি গণমাধ্যমের তথ্যমতে, কিছুদিন আগে ইউসুফ নামের এক বুকির সঙ্গে পরিচয় হয় শারজিলের। আর পাকিস্তানের এই ব্যাটসম্যানকে দুটি বলে কোনো রান নেওয়ার জন্য ২০ লাখ রুপির প্রস্তাব দেন ইউসুফ।

তবে এমন কোনো ঘটনার কথা পুরোপুরি অস্বীকার করেন শারজিল। এ বিষয়ে মিডিয়ার সঙ্গে তাদের কথা না বলার নির্দেশ থাকলেও মুখ খুলেছেন তিনি। নিজেকে নির্দোষ দাবি করে ‘ডন’-কে দেওয়া এক বিবৃতিতে শারজিল বলেন, দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়, এমন কোনো কিছু করিনি আমি। আমাকে ফাঁসানো হয়েছে।’ তার বিশ্বাস, সত্যটা খুব তাড়াতাড়ি বের হয়ে আসবে।

এদিকে পিসিবি থেকে জানানো হয়েছে, সন্দেহজনক ক্রিকেটারদের বিরুদ্ধে তদন্ত চলছে। অভিযোগ প্রমাণিত হলে কঠোর শাস্তি হতে পারে তাদের। ক্রিকেট ও পাকিস্তানের ভাবমূর্তি রক্ষায় যে কারো বিপক্ষে কঠিন হতে পিছুপা হবে না বলে জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন