স্টেশন, রাস্তায় ঘুমায় ১০ লাখ মানুষ

  25-02-2017 08:07PM

পিএনএস: মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক বলেছেন, আগামী বছরের বাজেটে হবে প্রায় চার লাখ ২৫ হাজার কোটি টাকার। এ বাজেটে গৃহহীনদের জন্য একটি প্রকল্প গ্রহণ করা হবে। কোনো লোক যাতে গৃহহীন না থাকে তার ব্যবস্থা নেওয়া হবে। পর্যায়ক্রমে আশ্রয়ণ প্রকল্পের মতো সবার জন্য বাসস্থানের ব্যবস্থা নেওয়া হবে। এ প্রকল্প বাস্তবায়িত হলে আগামী পাঁচ বছরে দেশের কোনো লোক গৃহহীন থাকবে না।

মন্ত্রী বলেন, ঢাকা শহরের বাস-ট্রেন-লঞ্চ স্টেশন ও রাস্তায় ১০ লক্ষাধিক লোক ঘুমায়। ঢাকার বাইরেও অনেক লোক রয়েছে যাদের কোনো বাসস্থান নেই। তারা রাস্তা ও ফুটপাতে ঘুমায়। এ প্রকল্পে আওতায় ওসব লোকের জন্য বাসস্থানের ব্যবস্থা নেওয়া হবে।

আজ শনিবার দুপুরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার প্রাণিসম্পদ অধিদপ্তরের উদ্যোগে প্রাণিসম্পদ সপ্তাহ-২০১৭ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আ ক ম মোজাম্মেল হক।

কালিয়াকৈর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সানোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কালিয়াকৈর উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল করীম রাসেল, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কাজী রফিকুজ্জামান, উপজেলা কৃষি কর্মকর্তা মো. রফিকুল ইসলাম খানসহ উপজেলা পরিষদের কর্মকর্তারা বক্তব্য দেন।

এর আগে মন্ত্রী উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রায় অংশ নেন। উপজেলার বিভিন্ন এলাকার খামারিরা এতে অংশ নেন। শোভাযাত্রাটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে গিয়ে শেষ হয়।


পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন