দ্বিতীয় টেস্টে পরিবর্তন চান আজহারউদ্দিন

  26-02-2017 06:45PM

পিএনএস : ঘরের মাঠে অস্ট্রেলিয়ার কাছে অসহায় আত্মসমর্পণে সমালোচনার পাশাপাশি ঘুরে দাঁড়ানোর প্রত্যাশা ব্যক্ত করেছেন ভারতের সাবেক ক্রিকেট তারকারা। দ্বিতীয় টেস্টের স্কোয়াডে পরিবর্তন আনার বিকল্প দেখছেন না মোহাম্মদ আজহারউদ্দিন।

স্পষ্ট করেই বলেছেন, পেশার ইশান্ত শর্মা ও স্পিনার জয়ন্ত যাদবের বদল আবশ্যক। পুনে টেস্টের (২৩-২৫ ফেব্রুয়ারি) ব্যাটিং ধসে জয়ন্তর পরিবর্তে ব্যাটসম্যান করুণ নায়ারকে একাদশে চান আজহারউদ্দিন। ইশান্তের জায়গায় ভুবনেশ্বর কুমার।

অজিদের দু্র্দান্ত বোলিংয়ে দুই ইনিংস মিলিয়ে মাত্র ২১২ রান (২০১৫ ও ১০৭) করতে সমর্থ হয় টিম ইন্ডিয়া। বাঁহাতি স্পিনে একাই ১২টি উইকেট দখল করেন ম্যাচ সেরা স্টিভ ও’কিফ। ৩৩৩ রানের উড়ন্ত জয়ে চার ম্যাচ সিরিজে ১-০ তে লিড নেয় অজিরা।

আগামী ৪ মার্চ (শনিবার) দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে। বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে খেলা শুরু বাংলাদেশ সময় সকাল ১০টায়। ভারতের সামনে ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ। দলে একাধিক পরিবর্তন আসলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

যেমনটা বলছেন আজহারউদ্দিন, ‘যেকোনো ব্যাটিং বিপর্যয় একটি টিমকে পেছনে ঠেলে দেয়। আমি বলছি না সিরিজ হেরে গেছি। কিন্তু, উইকেটের ধরনের দিকে তাকানো প্রয়োজন যেখানে আপনি খেলতে চান। আমার মতে, চিন্নাস্বামীতে এ ধরনের টার্ন থাকবে না। তাই আমার অনুভূতি হচ্ছে, একাদশ থেকে হয়তো বাদ পড়বেন জয়ন্ত যাদব ও ইশান্ত শর্মা।’

‘ব্যাটিং পারফরম্যান্স অনুযায়ী, আমি অতিরিক্ত ব্যাটসম্যান প্রত্যাশা করবো। সে হবে করুণ নায়ার। তাকে জয়ন্ত যাদবের পরিবর্তে নেওয়া উচিৎ। আমরা যে ধরনের ট্র্যাকে খেলছি, ইশান্তের বোলিং লেন্থ কাজ করছে না। এর চেয়ে ভুবনেশ্বর কুমারের মতো সুইং বোলারকে কোহলির টিমে রাখা ভালো।’-যোগ করেন ভারতের সাবেক অধিনায়ক।


পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন