জিম্বাবুয়ের লজ্জার রেকর্ড

  27-02-2017 02:43AM

পিএনএস ডেস্ক: ২০১৫ সালের ২৫ ডিসেম্বর শারজায় আফগানিস্তানের বিপক্ষে মাত্র ৮২ রানে অলআউট হয়েছিল জিম্বাবুয়ে। অভিজ্ঞতায় এগিয়ে থাকা জিম্বাবুয়ের ওটাই ছিল আফগানদের বিপক্ষে সর্বনিম্ন রানের দলীয় রেকর্ড।

কিন্তু আজ ঘরের মাঠে সেই রেকর্ড ছাড়িয়ে গেছে জিম্বাবুয়ে। নিজেদের আঙ্গিনায় তিন ম্যাচ ওয়ানডের তৃতীয়টিতে আজ মুখোমুখি হয়েছিল তারা। শুরুতে ব্যাট করতে নেমে স্বাগতিক জিম্বাবুয়েকে ২৫৪ রানের লক্ষ্য বেঁধে দেয় আফগানিস্তান। পরে বৃষ্টির কারণে ডিএল মেথডে জয়ের জন্য ২২ ওভারে ১৬১ রানের লক্ষ্য নির্ধারণ হয় জিম্বাবুয়ের সামনে। কিন্তু হারারে স্পোর্টস ক্লাব মাঠে ব্যাট করতে নেমে মাত্র ৫৪ রানেই অলআউট হয়ে যায় তারা। আফগানদের বিপক্ষে এখন এটাই সর্বনিম্ন রানে অলআউট হওয়ার রেকর্ড তাদের। স্বাগতিকদের ব্যাটিং বিপর্যয়ের সুযোগে এই ম্যাচে ১০৬ রানে জিতে পাঁচ ওয়ানডেতে ৩-০ ব্যবধানে সিরিজ জিতে নেয় আফগানিস্তান।

আন্তর্জাতিক ক্রিকেটে সর্বনিম্ন রানের লজ্জার রেকর্ডটি জিম্বাবুয়ের দখলেই। ২০০৪ সালে এ হারারেতেই শ্রীলঙ্কার বিপক্ষে মাত্র ৩৫ রানে অলআউট হয়েছিল জিম্বাবুয়ে। আজ আফগানদের বিপক্ষে অলআউট হল ৫৪ রানে। যা সর্বনিম্ন দলীয় সংগ্রহের মধ্যে একাদশতম অবস্থানে। আফগানদের বিপক্ষে দলের বিপর্যয়ে দুই অঙ্কের দেখা পেয়েছেন কেবল দুজন ব্যাটসম্যান। এদের মধ্যে গ্রায়েম ক্রেমার সর্বোচ্চ ১৪ এবং রিয়ান বুর্ল ১১ রান করেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন