হারের পর এবার ড্র

  27-02-2017 07:17PM

পিএনএস: জয়ের মুখ দেখছে না বাংলাদেশ হকি দল। প্রথম প্রস্তুতি ম্যাচে ঘানার সঙ্গে হারের পর দ্বিতীয় ম্যাচে ড্র করেছে জিমি-চয়নরা। কোচ বলছেন, এগুলো শুধুই প্রস্তুতি ম্যাচ। চিন্তার কিছুই নেই।

মাওলানা ভাসানী হকি স্টেডিয়ামে সোমবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে ঘানার বিপক্ষে দ্বিতীয়বারের মতো প্রস্তুতি ম্যাচ খেলেছে জিমিরা।

দু’দলই অবশ্য সমানে সমান খেলেছে। বল দখলের লড়াই চলছিল। তাই প্রথম গোলের দেখা মিলতে সময় লাগে ৩৫ মিনিট। বাংলাদেশের সারোয়ারের দারুণ গোলে লিড নেয় বাংলাদেশ। পরে টানা দুটি গোল করে এগিয়ে যায় ঘানা। দু’টিই করেছে এনকোমালি এমানো।

শেষের দিকে ঘানাকে চেপে ধরার চেষ্টা করে জিমিরা। একটি পেনাল্টি কর্নার পায়। সেই সুযোগ কাজে লাগান চয়ন। গোলবারের ডান প্রান্ত থেকে একটি গোল করে সমতায় ফেরান দলকে। এরপর বড় কোনো সুযোগ পায়নি বাংলাদেশ। অন্যদিকে দুটো পেনাল্টি কর্নার পেয়েও গোল করতে ব্যর্থ হয় ঘানা।

ম্যাচের পর কোচ অলিভার কার্টজ জানান, এ ম্যাচগুলো শুধুই প্রস্তুতির ম্যাচ। টুর্নামেন্টের সামনে এই ম্যাচগুলোতে পরীক্ষা করা হয় বিভিন্ন দিকের। এ নিয়ে চিন্তিত হওয়ার কিছু নেই।

পুরো ম্যাচে অসাধারণ কিছু সেভ করেছে গোলকিপার জাহিদ। ঘানার বেশ কয়েকটি গোলের সুযোগ নষ্ট করেছেন তিনি। জাহিদ বাংলানিউজককে বলেন, ঘানা ভালো দল। বেশিরভাগ সময় তারা রাফ এন্ড টাফ খেলেছে। আমরা টোটালি ঘানাকে চিনিনা। নতুন ফরমেশনে খেলা হয়েছে। আমাদের অরগানাইজিং ডিফেন্স ভালো করলে আরো ভালো খেলবে।'

'টুর্নামেন্টের আগে সাত-আটটা ম্যাচ খেলার দরকার ছিল। প্রতিপক্ষ আরও ভালো হলে আমরা ভালো প্রস্তুতি নিতে পারতাম' যোগ করেন তিনি।


পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন