`এদেরকে ফাঁসি দেয়া উচিৎ ছিলো’

  22-03-2017 07:52AM

পিএনএস ডেস্ক: প্রতিদিনই প্রকাশ পাচ্ছে পাক ক্রিকেটের নতুন নতুন কেলেঙ্কারির ঘটনা। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দ্বিতীয় আসরের পর আবারো সামনে চলে এসেছে পাকিস্তানের ফিক্সিং কর্মকাণ্ড। তবে ফিক্সিং নিয়ে এবার রীতিমত বোমা ফাটালেন দেশটির কিংবদন্তী স্পিনার আব্দুল কাদির।

সাবেক এই স্পিনার জানিয়েছেন, পাকিস্তানের ক্রিকেট কিংবদন্তি ওয়াসিম আকরাম, ইনজামাম উল হক, মোশতাক আহমেদ, আতাউর রহমান এবং সেলিম মালিকের মত অনেক ক্রিকেটার ফিক্সিংয়ে জড়িত ছিলেন।

পাকিস্তানি মিডিয়াকে দেয়া এক সাক্ষাৎকারে আবদুল কাদির বলেন, ‘ওয়াসিম আকরাম, ইনজামাম উল হক ও মোশতাক আহমেদরা ফিক্সিংয়ের মতো জঘন্য কাজের সাথে জড়িত ছিলেন। এ জন্য এদেরকে ফাঁসি দেয়া উচিৎ ছিলো। তারা ম্যাচ ফিক্সিংয়ের সঙ্গে প্রথম জড়িয়েছিলো। তাদের বিরুদ্ধে অভিযোগ এনে সুষ্ঠ তদন্ত করা দরকার।’

তিনি আরো বলেন, ‘আতাউর রহমান ও সেলিম মালিক ম্যাচ পাতানোর সাথে জড়িত ছিলো। ২০০০ সালে আকরাম, ইনজামাম, মোশতাকরাই তাদেরকে ফিক্সিংয়ে সাথে যুক্ত করেছিল। কিন্তু তাদের বিরুদ্ধে কোনো অভিযোগ ওঠেনি। পিসিবির সঙ্গে যুক্ত থাকায় তারা ছাড় পেয়ে যায়।’

এর আগে পাকিস্তানের আরেক কিংবদন্তী ক্রিকেটার জাভেদ মিয়াদাদও ফিক্সিংয়ের মতো জঘন্য অপরাধের সঙ্গে জড়িতদের ফাঁসির দাবি তুলেছিলেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন