চ্যাম্পিয়ন হলে ছাগল!

  23-03-2017 07:48AM

পিএনএস ডেস্ক: টানটান উত্তেজনা ভরা ক্রিকেট ম্যাচ। শেষ হতেই হাততালিতে ফেটে পড়লেন দর্শকরা। এবার পুরস্কার বিতরণের পালা। আর সেখানেই আসল চমক। জয়ী দলের হাতে কোনো ট্রফি বা চেক নয়, তুলে দেয়া হলো আস্ত একটা ছাগল। রানার আপ দল পেল পাঁচটা মুরগি।

ভারতের মহারাষ্ট্র রাজ্যের পালঘর জেলার জওহর তালুকায় আয়োজিত ক্রিকেট টুর্নামেন্ট দেখল এমনই অভিনব পুরস্কার। প্রতি বছর জওহরের রাজীব গান্ধি স্টেডিয়ামে বসে ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্টের আসর। পাঁচ ওভারের ম্যাচের এই টুর্নামেন্ট ঘিরে যথেষ্ট আগ্রহ স্থানীয় স্তরে। প্রতি বছর সব মিলিয়ে ৫০,০০০ থেকে ১ লাখ পর্যন্ত রুপির পুরস্কার দেয়া হয় এই টুর্নামেন্টে। কিন্তু সেই টাকা ঘিরে গোলমাল, মারপিট লেগেই থাকে। তাই এই টুর্নামেন্টে টাকার অঙ্কে পুরস্কার দেওয়ার রীতিই তুলে দিলেন আয়োজকরা।

কোচ উমেশ তামোর প্রথম পুরস্কারে ছাগল-মুরগি দেয়ার কথা বলেন। তার কথা মেনেই জয়ী দলকে ছাগল, রানার আপকে পাঁচটি মুরগি এবং প্রতি চার, ছয়ের জন্য একটি করে ডিম সেদ্ধ দেয়া হয়েছে। লাঞ্চে ক্রিকেটারদের ভেজ পোলাও খাওয়ানো হয়। অন্যান্যবার টাকার জন্য যেখানে মারপিট লেগে যেত, এবার সেখানে নিজেরাই ডিম ভাগ করে খেয়ে নেন ক্রিকেটাররা। ছাগল, মুরগি দিয়েও শিগগিরই সবাই মিলে ভোজ হবে বলে জানিয়েছেন তারা।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন