হাথুরুর চিন্তা বাড়াচ্ছেন বোলাররা

  23-03-2017 04:24PM

পিএনএস: শততম টেস্টের পর প্রস্তুতি ম্যাচেও দারুণ খেলেছে বাংলাদেশ। শ্রীলঙ্কা বোর্ড সভাপতি একাদশের বিপক্ষে অল্পের জন্য হেরে গেলেও রান পেয়েছেন সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকতরা। ব্যাট হাতে আলো ছড়িয়েছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও। লঙ্কান যুবাদের ৩৫৫ রানের জবাবে খেলতে নেমে লক্ষ্য মাত্র ২ রান আগে শেষ হয় বাংলাদেশের ইনিংস। সাকিব-তামিমহীন বাংলাদেশ দলের কাছে এটা বেশ বড় পাওনা। তবে কোচ হাথুরুসিংহের চিন্তা বাড়াচ্ছেন বোলাররা।

ওয়ানডে সিরিজ শুরুর আগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বাংলাদেশের কোচ বলেন, ‘বোলারদের পারফরম্যান্সে আমি খুব একটা সন্তুষ্ট না। তবে আশা করছি, মূল সিরিজে তারা ভালো করবে।’

চান্দিমাল, কুশল মেন্ডিস, থারাঙ্গাবিহীন নখদন্তহীন লঙ্কান ব্যাটসম্যানরা তুলাধোনা করে ছাড়লেন মাশরাফি-তাসকিন-রুবেল হোসেনদের। ৫০ ওভারেই তাঁরা তুলে নিলেন ৩৫৪ রান। ওয়ানডে সিরিজের আগে প্রস্তুতি ম্যাচে তাসকিন আহমেদ ছিলেন ছন্নছাড়া। প্রথম তিন ওভারে এই পেসার দিয়েছেন ২৭ রান। তাঁকে বেশ স্বচ্ছন্দে খেলেছেন লঙ্কান ওপেনাররা। ৬ ওভার বোলিং করে ৫১ রান খরচ করে একটি উইকেট পাওয়া তাসকিনকে খুঁজে পাওয়া যায়নি প্রস্তুতি ম্যাচে।

ইনজুরি থেকে ফিরে বল হাতে ভালো করেননি অধিনায়ক মাশরাফিও। ৯ ওভারে ৬৬ রান দিয়েছেন বাংলাদেশ দলনেতা। ভিরাকোড্ডি, কুশল পেরেরাদের সামনে খুব একটা প্রভাব বিস্তার করতে পারেননি ম্যাশ। এ ছাড়া রুবেল হোসেনও বেশ সাদামাটা বল করেছেন প্রস্তুতি ম্যাচে। ৮ ওভারে ৬৭ রান দিয়েছেন এই পেসার।

স্পিনাররাও হতাশ করেছেন এই ম্যাচে। বল হাতে একেবারে ফ্লপ ছিলেন শুভাগত হোম। ১০ ওভারে ৫৯ রান দিয়েও কোনো উইকেট পাননি তিনি। এ ছাড়া ব্যাট হাতেও হতাশ করেছেন এই অলরাউন্ডার। আরেক অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত ২ ওভারে দেন ১৩ রান। তবে স্বাগতিক ব্যাটসম্যানদের কিছুটা সমীহ আদায় করতে সমর্থ হন বাঁহাতি স্পিনার সানজামুল ইসলাম। ৬ ওভার বোলিং করে ২৭ রান দিয়ে একটি উইকেটও পেয়েছেন এ স্পিনার।

প্রস্তুতি ম্যাচের দলে অবশ্য বাংলাদেশের বোলিং আক্রমণের প্রধান দুই অস্ত্র মুস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসান ছিলেন মাঠের বাইরে। প্রথম ওয়ানডের দলে অটোমেটিক চয়েস হিসেবে দলে থাকবেন তাঁরা। এ দুই বোলার থাকায় অবশ্য কিছুটা স্বস্তি পাবেন বাকিরা। তবে তাসকিন-রুবেলদের দৈন্যদশা কাটাতে বেশ বেগ পেতে হবে তাঁদেরও।

প্রস্তুতির পরীক্ষায় ব্যাটসম্যানরা পাস করলেও বোলাররা অবশ্য হতাশ করেছেন। তবে ওয়ানডে সিরিজের আগে বাংলাদেশ দল যদি দুর্বলতাগুলো কাটিয়ে উঠতে পারে, তাহলে সিরিজটা জয় করা খুব একটা কঠিন হওয়ার কথা নয়। তবে বাংলাদেশের চোখ থাকছে হোয়াইটওয়াশে। কারণ, লঙ্কানদের বিপক্ষে ৩-০ ব্যবধানে জিতলে ওয়ানডে র্যাংহকিংয়ের ছয়ে উঠে যাবে বাংলাদেশ।



পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন