আজ সাকিব আল হাসানের জন্মদিন

  24-03-2017 12:56PM

পিএনএস ডেস্ক:ক্রিকেটের বিশ্বসেরা অলরাউন্ডার ও বাংলাদেশের বড় বিজ্ঞাপন সাকিব আল-হাসানের আজ জন্মদিন। ১৯৮৭ সালের আজকের দিনেই মাগুরায় জন্মেছিলেন বাংলাদেশ ক্রিকেটের এই উজ্জ্বল নক্ষত্র। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপির সাবেক শিক্ষার্থী সাকিব বাঁহাতি মিডল অর্ডার ব্যাটসম্যান ও বাঁহাতি স্পিনার। ক্রিকেটের তিন ফরম্যাট টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে এই মুহূর্তে তিনি আছেন ‘নাম্বার ওয়ান’ আসনে।

দেশের এই কৃতি ক্রিকেটার দেশের সেরা অ্যাথলেট। মাগুরার ছেলে সাকিবের ওয়ানডে অভিষেক হয় ২০০৬ সালের আগস্টে জিম্বাবুয়ের বিপক্ষে। টি-টোয়েন্টিতে অভিষেক হয় ওই বছরেরই নম্বরে জিম্বাবুয়েরই বিপক্ষে। আর টেস্টে অভিষেক হয় পরের বছরের মে মাসে ভারতের বিপক্ষে। তারপর থেকেই বাংলাদেশ দলের ব্যাটিং-বোলিংয়ের বড় নির্ভরতার জায়গা সাকিব আল হাসান। এরইমধ্যে তিনি ভেঙেছেন সাবেক তারকা ক্রিকেটার-অলরাউন্ডারদের অনেক রেকর্ড, নিজে গড়ে চলেছেন একের পর এক কীর্তি।

৭৫ নম্বর জার্সিধারী এ ক্রিকেটার তার কৃতিত্বেই জাতীয় দলের বাইরে খেলে চলেছেন আন্তর্জাতিক সব বড় বড় টুর্নামেন্ট। কাউন্টি ক্রিকেটে খেলেছেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলেছেন। খেলেছেন অস্ট্রেলিয়া, পাকিস্তান, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের আয়োজিত ঘরোয়া টি টোয়েন্টি লিগেও। তার মতো এত ভিন্ন ভিন্ন দেশের ক্রিকেট লিগে খেলার অভিজ্ঞতা বাংলাদেশের আর কারো নেই।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন