ডাম্বুলাতেই সিরিজ জয় নিশ্চিত করতে চায় বাংলাদেশ

  28-03-2017 12:34PM

পিএনএস ডেস্ক: শততম টেস্টে বিজয়ের পর প্রথম ওয়ানডেতে দারুণ জয় পেয়েছে টাইগাররা। শ্রীলঙ্কার বিপক্ষে এমন পুরোপুরি আত্মবিশ্বাস আর শক্তিশালী মনোবল নিয়ে আজ ডাম্বুলাতে সিরিজ জয়ের লক্ষ্য মাঠে নামছে বাংলাদেশ।

রনগিরি ডাম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়ামে হাইভোল্টেজ এই ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৩টায়।

সিরিজের দ্বিতীয় ম্যাচটি শুরুর আগে স্বাগতিকদের চেয়ে সব বিবেচনায় এগিয়ে থাকছে সফরকারীরাই। শক্তিমত্তা, মাঠের রণকৌশল এমকি অভিজ্ঞতায়ও। আছে সদ্য ওয়ানডেও তরতাজা স্মৃতিও। তাছাড়া সাকিব, তামিমের ক্ষুরধার ব্যাটে প্রথম ম্যাচে দাপুটে ৯০ রানের জয়ে ১-০ তে এগিয়ে থেকে আত্মবিশ্বাসতো আছেই।

মাশরাফির আশা প্রথম ম্যাচের ধারাবাহিকতা বজায় থাকলে শ্রীলঙ্কার বিপক্ষে ডাম্বুলাতেই সিরিজ জয় সম্ভব। লঙ্কানদের বিপক্ষে প্রথম ম্যাচ জেতার পর সেভাবে উদযাপন করেনি বাংলাদেশ। সিরিজ জিতে একবারে উদযাপন করবে সফরকারীরা। সেই হিসেবে কলম্বোতে শেষ ম্যাচ খেলার আগেই ডাম্বুলায় উদযাপনটা সেরে যেতে চায় টাইগাররা।

এই ম্যাচ দিয়েই সিরিজ জয়ে মাশরাফি সতীর্থ মেহেদি হাসান মিরাজও আওয়াজ দিয়ে রেখেছেন। রবিবার টিম হোটেলে তিনি বলেন, ‘আশা করি ডাম্বুলাতেই সিরিজ জিততে পারবো। যদি কোন ভুল না হয়, তাহলে আমরাই জিতবো।’

কাজটি অবশ্য কঠিন হলেও অসম্ভব নয়। সিরিজের প্রথম ম্যাচে টাইগার ব্যাটসম্যান ও বোলাররা যেভাবে জ্বলে উঠেছেন, এই ম্যাচেও সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারলে রঙিন পোষাকে তাদের আরো একটি গৌরবের অধ্যায় স্বচক্ষে দেখতে যাচ্ছে ৫৬ বর্গমাইলের ক্রিকেট ভক্তরা।

কিন্তু মাশরাফিরা কাজটি কতটা সহজে করতে পারে সেটিই দেখার বিষয়। কেননা নিজেদের দ্বিতীয় টেস্ট ও প্রথম ওয়ানডে ম্যাচ হারার পর জয়ের জন্য লঙ্কানরাও নিশ্চয়ই মুখিয়ে আছে।

সফরকারীদের কাছে ব্যাক টু ব্যাক হারে তাদের শরীর ও মনে যে ক্ষতের সৃষ্টি হয়েছে সেই ক্ষতে প্রলেপ দিতে, সিরিজে সমতা আনতে এবং তাদের বর্তমান র্যাংকিং ধরে রাখতে তারাও হয়তো নিজেদের সামর্থ্যের সর্বোচ্চটি দিয়ে ঝাঁপিয়ে পড়বে।

এখন অপেক্ষা সেই দৃশ্য দেখার, সিংহের রাজ্যে সিংহের হুঙ্কারকে স্তব্ধ করে দিয়ে ডাম্বুলাতেই সিরিজ জয়ের গৌরবাজ্জ্বল জয়ে বাঘেরা গর্জে উঠতে পারেন কি না।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন