বিশ্বকাপের টিকিট পেল ব্রাজিল

  29-03-2017 07:24PM

পিএনএস: সবার আগে রাশিয়া বিশ্বকাপে টিকিট পেল ব্রাজিল। ঘরের মাঠে প্যারাগুয়েকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়েছে সেলেকাওরা। ব্রাজিলের হয়ে গোল তিনটি করেন কুতিনহো, নেইমার ও মার্সেলো। এই ম্যাচে ব্রাজিলকে নেতৃত্ব দেন নেইমার।

সাও পাওলোর অ্যারেনা করিন্থিয়ান্সে বুধবার সকালে ম্যাচের ৩৪ মিনিটে ব্রাজিলকে এগিয়ে দেন লিভারপুল তারকা ফিলিপ কুতিনহো। বিরতির আগে আর গোলের দেখা পায়নি কোনো দল।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৩ মিনিটে পেনাল্টি মিস করেন নেইমার। তবে ৬৪ মিনিট পরেই প্যারাগুয়ের জালে বল জড়ান ব্রাজিলিয়ান এ সেনসেশন।

ম্যাচের ৮৬ মিনিটে প্যারাগুয়ের জালে শেষ পেরেক ঠুকেন রিয়াল মাদ্রিদ লেফটব্যাক মার্সেলো। তার গোলে ভর করে শেষ পর্যন্ত ৩-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে তিতের শিষ্যরা।

এ নিয়ে বিশ্বকাপ বাছাইয়ের আট ম্যাচের সবকটিতেই জয় পেল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিলে ১৪ ম্যাচ শেষে ১০ জয়, ৩ ড্র ও ১ হারে ব্রাজিলের স্কোরবোর্ডে জমা রয়েছে ৩৩ পয়েন্ট। সমান ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে দুইয়ে কলম্বিয়া। সমান ২৩ পয়েন্ট পেলেও গোল ব্যবধানে তিনে উরুগুয়ে, চারে চিলি।

আর্জেন্টিনা ২২ পয়েন্ট নিয়ে আছে পাঁচে। এই অঞ্চল থেকে প্রথম চারটি দল সরাসরি যাবে বিশ্বকাপের চূড়ান্ত পর্বে। পঞ্চম দলকে বিশ্বকাপে যেতে হলে খেলতে হবে আন্তঃমহাদেশীয় প্লে-অফ। প্লে-অফে জিতলেই কেবল বিশ্বকাপে যেতে পারবে।


পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন