সঠিক সিদ্ধান্তই নিল বার্সেলোনা

  23-04-2017 05:11PM

পিএনএস ডেস্ক:না, শেষ পর্যন্ত আইনি মারপ্যাঁচের সুযোগে কোনো ঝুঁকি নিল না কাতালান জায়ান্ট বার্সেলোনা। নেইমারকে ছাড়াই আজ রাতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে মাঠে নামবে লুইস এনরিকের শিষ্যরা। যে কারণে ম্যাচটির জন্য ঘোষিত ১৯ সদস্যের দলে নেইমারের নাম নেই। বার্সা এর আগে জানিয়েছিল, বার্নাব্যু-যাত্রায় নেইমারও দলের সঙ্গী হবেন। কিন্তু শেষ পর্যন্ত এই ব্রাজিলিয়ান সুপারস্টারকে নিয়ে লড়াইয়ে ইতি টানল বার্সা।

স্প্যানিশ ফুটবল ফেডারেশন বার্সার আপিল খারিজ করে দেওয়ার পর শেষ চেষ্টা হিসেবে স্পেনের ক্রীড়া আদালতের দ্বারস্থ হয়েছে বার্সেলোনা। তীক্ষ্ণ বুদ্ধি খাটিয়ে শুক্রবার ক্রীড়া আদালেতে অফিস টাইমের মধ্যে এই আবেদন করেনি তারা। করেছে অফিস টাইমের পর। কারণ ক্রীড়া আদালতে সপ্তাহে একবার এই বিষয়ে বৈঠক বসে। পরের শুক্রবার আসার আগ পর্যন্ত আদালত যদি কোনো রায় না দেয়, আইন অনুযায়ী তখন পর্যন্ত নেইমারের নিষেধাজ্ঞা স্থগিত থাকবে। ফলে এর মধ্যে নেইমারের মাঠে নামার বিষয়ে বাধা থাকার কথা নয়। তবে একটা সমস্যা রয়েই যেত।

নিষিদ্ধ খেলোয়াড়কে কোনো ম্যাচ খেলানো হলে ফলাফল যাই হোক না কেন একটা নির্দিষ্ট গোল স্কোরে রিয়ালকেই জয়ী ঘোষণা করা হতে পারে। এখন ক্রীড়া আদালতের রায় যদি বার্সার পক্ষে না যায়, এবং রবিবার রাতের ম্যাচে বার্সা জয়ী হয়, সেক্ষেত্রে রিয়ালকেই জয়ী ঘোষণা করা হবে। যে কারণে এই ঝুঁকি নেওয়া থেকে শেষ পর্যন্ত পিছিয়ে এসেছেন বার্সা বস লুইস এনরিকে। নেইমারকে ছাড়াই আজ মাঠে নামতে হচ্ছে মেসি-সুয়ারসেদের।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন