গম্ভীর-উথাপ্পা ঝড়, সহজেই জিতল কলকাতা

  28-04-2017 10:30PM

পিএনএস ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) চলছে রবিন উথাপ্পার ঝোড়ো ব্যাটিং। আগের ম্যাচে এই উইকেটরক্ষক ব্যাটসম্যান ৪৭ বলে খেলেছিলেন ৮৭ রানের ঝোড়ো ইনিংস। ঝড়টা সচল থাকল দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে শুক্রবারের ম্যাচেও। তার হাফসেঞ্চুরির (৩৩ বলে ৫৯) সঙ্গে অধিনায়ক গৌতম গম্ভীরের হার না মানা ৭১ রানের ওপর ভর দিয়ে কলকাতা নাইট রাইডার্স পেয়েছে ৭ উইকেটের জয়। ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে দিল্লির করা ১৬০ রানের জবাবে ২২ বল হাতে রেখে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা কলকাতা।

ইডেন গার্ডেনসে স্বাগতিক বোলারদের দাপটে ওপেনার সঞ্জু স্যামসন ও শ্রেয়াস আইয়ার ছাড়ার দিল্লির আর কেউ সুবিধা করতে পারেননি। উদ্বোধনী জুটিতে স্যামসন ও করুণ নায়ার যোগ করেন ৪৮ রান। ১৫ রান করে নায়ার আউট হওয়ার পর দ্বিতীয় উইকেট জুটিতে শ্রেয়াসকে সঙ্গে নিয়ে স্যামসন গড়েন ৭৫ রানের জুটি। তাদের এই জুটিতে দ্রুত রান তুলে বড় সংগ্রহের ভিত পায় দিল্লি।

যদিও ৩৮ বলে ৬০ রান করে উমেশ যাদবের বলে স্যামসন ফিরে গেলে রানের গতি কমতে থাকে জহির খানের দলের। নাথান কোল্টার-নাইলের বিধ্বংসী বোলিংয়ে ১৬০ রানে শেষ হয় তাদের ইনিংস। অস্ট্রেলিয়ান এই পেসার পেয়েছেন ৩ উইকেট, যার শুরুটা করেছিলেন তিনি ঋশভ পান্টকে দিয়ে। ৬ রানে আউট হন তিনি। এরপর ঝোড়ো ব্যাটিং করা শ্রেয়াসও ফেলেন কোল্টার-নাইলের বলে এলবিডাব্লিউ হয়ে। আউট হওয়ার আগে ৩৪ বলে ৪ চার ও এক ছক্কায় খেলেন ৪৭ রানের কার্যকরী ইনিংস।

১৬১ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতে সুনিল নারিনের (৪) উইকেট হারালেও আবার দাঁড়িয়ে যান গম্ভীর-উথাপ্পা। দ্বিতীয় উইকেট জুটিতে ১০৮ যোগ করে জয়ের পথ তৈরি করে দেন তারা। ৩৩ বলে ৫ চার ও ৪ ছক্কায় ৫৯ রান করে উথাপ্পা আউট হলেও হাফসেঞ্চুরি পূরণ করে হার না মানা ৭১ রানের ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেন অধিনায়ক গম্ভীর। ৫২ বলের ইনিংসটি তিনি সাজিয়েছিলেন ১১টি চারে। ক্রিকইনফো

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন