আয়ারল্যান্ড-আফগানিস্তান পাচ্ছে টেস্ট মর্যাদা

  29-04-2017 05:54PM

পিএনএস ডেস্ক: আফগানিস্তান-আয়ারল্যান্ড ক্রিকেটের জন্য সুসংবাদ। সব ঠিক থাকলে শিগগিরই টেস্ট মর্যাদা পেতে যাচ্ছে দেশ দু’টি। দুবাইয়ে আইসিসির নির্বাহী কমিটির সভা শেষে বৃহস্পতিবার আইরিশ-আফগান ক্রিকেট বোর্ডকে এমনই ইঙ্গিত দেয়া হয়েছে।

আইসিসির ইঙ্গিত, এ বছরের জুনে পরবর্তী বোর্ড সভায় আয়ারল্যান্ড-আফগানিস্তান টেস্ট মর্যাদা পেতে পারে। একইসঙ্গে পূর্ণ সদস্যপদ পেতে যাচ্ছে আইরিশরা।

দুবাইয়ে সবশেষ বোর্ড সভায় ছিলেন আয়ারল্যান্ড ক্রিকেটের প্রধান রস ম্যাককলাম। তাকেই প্রথমে বিষয়টি অবহিত করে আইসিসি। বিষয়টি জেনেছেন ক্রিকেট আয়ারল্যান্ড প্রধান নির্বাহী ওয়ারেন ডিউট্রুমও। তিনি বলেন, টেস্ট মর্যাদা অর্জনের বিষয়ে আমরা ভীষণ আশাবাদী। সেইসঙ্গে আইসিসির পূর্ণ সদস্যপদ পেতে পারি। আশা করছি, ২২ জুনের বোর্ড সভায় এর ফয়সালা হয়ে যাবে। কিন্তু আনুষ্ঠানিক ঘোষণার আগে আমরা সবকিছু জানাতে পারছি না। তবে জেনে রাখুন টেস্টখেলুড়ে দলের সংখ্যা ১০ থেকে ১২তে উন্নীত হতে যাচ্ছে।

২০০০ সালে দশম ও সবশেষ দেশ হিসেবে টেস্ট মর্যাদা পায় বাংলাদেশ। এরপর আর কোনো দেশ আইসিসি’র পূর্ণ সদস্যপদ পায়নি। আফগানিস্তান ও আয়ারল্যান্ড টেস্ট মর্যাদা পেলে দীর্ঘ ১৭ বছর পর কোনো দেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার পূর্ণ সদস্যপদ পাবে।

সূত্র: আইরিশ এক্সামিনার


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন