জয় পেয়েছে বাংলাদেশ

  

পিএনএস : ত্রিদেশীয় সিরিজে আয়ারল্যান্ডের বিপক্ষে ফিরতি ম্যাচে ৮ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ। এদিন ব্যাটে-বলে টাইগারদের কাছে পাত্তাই পায়নি আইরিশরা।

আইরিশদের দেয়া ১৮২ রানে টার্গেটে ব্যাট করতে নামা বাংলাদেশ প্রথম ১০ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৬৯ রান সংগ্রহ করে।
দলীয় ৯৫ রানের মাথায় ব্যক্তিগত ৪৭ রানে সাজঘরে ফেরেন তামিম ইকবাল। তার ৪৭ রানের ইনিংসটি ৬টি চারে সাজানো।

তবে এরপরও নিজের স্বভাবজাত 'আগ্রাসী' ব্যাট চালাতে থাকেন অপর ওপেনার সৌম্য সরকার। তিনি ৪০ বল খেলে ফিফটি স্পর্শ করেন বাউন্ডারি মেরে।

ধীরে-সুস্থে শুরু করলেও এদিন জ্বলে ওঠে সাব্বির রহমানের ব্যাটও। বিগশট খেলতে গিয়ে সাজঘরে ফেরার আগে এই 'হার্ড হিটার' করেন ৩৪ বলে ৩৫ রান। তিনি ১ ছক্কা আর ৩টি চারে তার ইনিংস সাজান।

শেষ পর্যন্ত মুশফিকুর রহিমকে (৩) সঙ্গী করে জয় নিয়েই মাঠ ছাড়েন ৮৭ রানে অপরাজিত থাকা সৌম্য। তিনি ২ ছক্কা আর ১১টি চারে ৬৮ বলে তার অনবদ্য ইনিংসটি সাজান।

এদিন মাত্র ২৭.১ ওভারে ৮ উইকেট হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় টাইগাররা। একপেশে ম্যাচে কোনো চাপই সৃষ্টি করতে পারেনি আইরিশরা।

এরআগে ডাবলিনের ম্যালাহাইডে অনুষ্ঠিত ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমে মোস্তাফিজের কাটারের সামনে অসহায় আইরিশরা ৪৬.৩ ওভারে ১৮১ রানে অলআউট হয়।

মোস্তাফিজ ৯ ওভার বল করে মাত্র ২৩ রান দিয়ে ৪টি গুরুত্বপূর্ণ উইকেট শিকার করেন। এর মধ্যে রয়েছে দুটি মেডেন ওভার।

এছাড়াও এ ম্যাচে অভিষিক্ত স্পিনার সানজামুল ৫ ওভারে ২২ রান দিয়ে ২টি উইকেট পেয়েছেন। অধিনায়ক মাশরাফি ২টি এবং সাকিব ও মোসাদ্দেক হোসেন ১টি করে উইকেট ভাগাভাগি করে নেন।

বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। অবশ্য নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হেরেছিল টাইগাররা।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech