‌‌‘রিয়ালের হাতেই শিরোপার জয় পরাজয়’

  20-05-2017 09:18PM

পিএনএস ডেস্ক : লা লীগার শিরোপা জয় পরাজয় রিয়াল মাদ্রিদের হাতেই রয়েছে বলে মনে করেন ক্লাবটির প্রধান কোচ জিনেদিন জিদান। আজ শনিবার তিনি বলেন, এই মৌসুমের শিরোপার জন্য একটি মাত্র ম্যাচ আর খেলতে হবে মাদ্রিদকে। যে ম্যাচেই নির্ভর করছে তাদের শিরোপা।

চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে ৩ পয়েন্টে এগিয়ে থেকে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ। রবিবার মালাগার সঙ্গে ড্র করতে পারলেই পাঁচ বছরের মধ্যে লা লীগার প্রথম শিরোপা ঘরে তুরতে পারবে রিয়াল। অপরদিকে শিরোপা জয়ের সম্ভাবনা জিইয়ে রাখতে হলে লীগে নিজেদের শেষ ম্যাচে অবশ্যই এইবারকে হারাতে হবে বার্সেলোনাকে। এতেও কাজ হবে না, যদি রিয়াল মালাগার কাছে না হারে।

জিদান বলেন, ‘এটি এখন আমাদের হাতেই রয়েছে। যা খুবই গুরুত্বপূর্ণ। সামনে আর মাত্র একটি ম্যাচ রয়েছে। শিরোপাটি ঘরে তুলতে হলে সেখানে আমাদের কঠিন পরিশ্রম করতে হবে। এই মুহূর্তে আমরা যেখানে অবস্থান করছি তাতে আমরাই জয়ের অন্যতম দাবিদার। ’

রিয়ালকে বর্তমান অবস্থানে পৌঁছে দিতে মৌসুম জুড়ে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে হয়েছে জিদানকে। এ সময় অনেক গুরুত্বপূর্ণ খেলোয়াড়কেও তিনি অদল বদল করে খেলিয়ে পরীক্ষা নিরীক্ষা চালিয়েছেন। তাই দলের বর্তমান অবস্থানে পৌঁছানোর ক্ষেত্রে প্রতিটি খেলোয়াড়েরই ভূমিকা রয়েছে।

জিদান বলেন, ‘দলের সব খেলোয়াড়ই ভালো করেছে। দলীয় সফলতায় তারা সবাই গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেছে। ৬০ ম্যাচের গোটা মৌসুমে সবাই মিলে দলীয় পারফর্মেন্সকে একই লেবেলে ধরে রেখেছে। শারীরিকভাবে বিষয়টি কঠিন হলেও দলের জন্য সেটি ছিল খুবই গুরুত্বপূর্ণ বিষয়। ’


পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন