৫ বছর পর লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

  22-05-2017 09:23AM

পিএনএস ডেস্ক: বার্সেলোনার রাজত্বের অবসান ঘটিয়ে দীর্ঘ ৫ বছরের অপেক্ষার পর লা লিগার চ্যাম্পিয়ন হলো রিয়াল মাদ্রিদ। লা লিগা মৌসুমের শেষদিন মালাগার বিপক্ষে ২-০ গোলে জিতে চ্যাম্পিয়ন হলো তারা।

গতবারের চ্যাম্পিয়ন বার্সেলোনার চেয়ে ৩ পয়েন্টে এগিয়ে থেকে মালাগার মাঠে নেমেছিল রিয়াল। শিরোপা জেতার জন্য হার এড়ানোই যথেষ্ট ছিল তাদের জন্য। কিন্তু চ্যাম্পিয়ন হওয়ার দিনে তারা শুধু ড্রয়ের জন্য মাঠে নামেনি। শুরু থেকে বালাইদোসে ঝাপিয়ে পড়েছিল রিয়াল। ২ মিনিটে ক্রিস্তিয়ানো রোনালদো গোলমুখ খোলেন। দ্বিতীয়ার্ধে করিম বেনজিমার গোলে জয় নিশ্চিত হয় তাদের।

শুরুতেই রিয়ালের গোলের সংবাদ হয়তো পৌঁছে গিয়েছিল ন্যু ক্যাম্পে। যেখানে বার্সেলোনা স্বাগত জানিয়েছিল অ্যাইবারকে। তারা রিয়ালের হারের জন্য প্রার্থণা করছিল। কিন্তু তাদের চাওয়া পূরণ হয়নি। বরং কাতালানরা হেরে মৌসুম শেষ করার আশঙ্কায় পড়েছিল। তবে আত্মঘাতী গোলের পর লুই সুয়ারেস ও লিওনেল মেসির গোলে ৪-২ গোলের জয় পেয়েছে বার্সা।

২৯ জয়, ৬ ড্র ও ৩ হারে ৯৩ পয়েন্টে স্প্যানিশ ফুটবলের মুকুট মাথায় পরেছে রিয়াল। আর টানা দুইবারের চ্যাম্পিয়ন বার্সা তাদের রাজত্ব হারাল ৯০ পয়েন্টে।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন