বিকেএসপিকে সেন্টার অব এক্সিলেন্সে রুপান্তরে চীনের সহযোগিতার আশ্বাস

  24-05-2017 08:01PM

পিএনএস : বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)কে সেন্টার অব এক্সিলেন্সে রুপান্তরে সকল প্রকার সহযোগিতার আশ্বাস দিয়েছে চীন।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার গতকাল চীনের হাংজুতে এন্টি ডোপিং অন স্পোর্টস বিষয়ে অনুষ্ঠিত ১৪তম এশিয়া/ওসেনিয়া রিজিয়ন ইন্টার গভার্মেন্টাল মিনিস্টিরিয়াল মিটিং এ অংশগ্রহণ শেষে চীনের ভাইস মিনিস্টার মিঃ লি ইং চুয়ান (Mr. Li Ying Chuan) এর সাথে এক বৈঠকে মিলিত হন।

ড. শ্রী বীরেন শিকদার বাংলাদেশের ক্রীড়া ক্ষেত্রের উন্নয়নের পাশাপাশি এন্টি ডোপিং কার্যক্রম গ্রহণের বিভিন্ন দিক তুলে ধরেন। মিঃ চুয়ান ক্রীড়াক্ষেত্রে বাংলাদেশের উন্নয়ন এবং এন্টি ডোপিং নিয়ে বাংলাদেশের আগ্রহের প্রশংসা করে এন্টি ডোপিং এর সক্ষমতা বৃদ্ধিতে বিকেএসপিতে স্পোর্টস মেডিসিন ও স্পোর্টস সাইন্স বিষয়ে একটি অত্যাধুনিক ল্যবরেটরী স্থাপনে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।

এছাড়া বিকেএসপিকে সেন্টার অব এক্সিল্যান্স-এ উন্নীতকরণ ও বাংলাদেশে অত্যাধুনিক ক্রীড়া স্থাপনা নির্মাণে চীনের সকল প্রকার সহযোগিতার আশ্বাস প্রদান করেন। তিনি ক্রীড়া ক্ষেত্রে উভয় দেশের দ্বিপাক্ষিক সূযোগ সৃষ্টি এবং বাংলাদেশের কোচ ও খেলোয়াড়দের চীনের ক্রীড়া বিশ্ববিদ্যালয়ে প্রশিক্ষণের ক্ষেত্র সম্প্রসারণের আশ্বাস প্রদান করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন