চ্যাম্পিয়নস ট্রফি খেলতে ইংল্যান্ডে বাংলাদেশ

  26-05-2017 04:58PM

পিএনএস ডেস্ক: আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ শেষে চ্যাম্পিয়নস ট্রফি খেলতে এখন ইংল্যান্ডে অবস্থান করছে বাংলাদেশ দল। শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে র‌্যাংকিংয়ের ষষ্ঠ স্থান নিশ্চিত করে টাইগাররা। সব মিলিয়ে আত্মবিশ্বাস নিয়ে নতুন মিশনে নামার অপেক্ষায় মাশরাফির দল।

আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত না হলে ত্রিদেশীয় সিরিজ জেতার সুযোগ থাকতো বাংলাদেশের। এটিই একমাত্র আক্ষেপ। সে যাই হোক, চার ম্যাচের মধ্যে দু’টি জয়ে দলের মনোবলটা বেশ চাঙ্গা। কিউইদের বিপক্ষে প্রথমবারের মতো অ্যাওয়ে ম্যাচ জয় আত্মবিশ্বাসে যোগ করে বাড়তি মাত্রা।

ত্রিদেশীয় সিরিজ শুরুর আগে ইংল্যান্ডের সাসেক্সে প্রস্তুতি ক্যাম্প করে সেখানকার কন্ডিশনের সঙ্গে নিজেদের মানিয়ে নেন মুশফিক-তামিমরা। এবার স্বপ্নের চ্যাম্পিয়নস ট্রফির চ্যালেঞ্জ। মূল স্কোয়াডে জায়গা না পাওয়া নাসির হোসেন ও শুভাশিস রায় দেশে ফিরে আসার কথা রয়েছে। দু’জনই স্ট্যান্ডবাই তালিকায় আছেন। কেউ ইনজুরিতে পড়লে ডাক পেতে পারেন।

চ্যাম্পিয়নস ট্রফির জন্য চারজনের স্ট্যান্ডবাই খেলোয়াড়ের বাকি দু’জন মোহাম্মদ সাইফউদ্দিন ও নুরুল হাসান সোহান। ১৫ সদস্যের দল হলেও একজন বাড়তি ক্রিকেটার সঙ্গে রাখছে বাংলাদেশ। অপেক্ষমান তালিকায় থাকা উইকেটরক্ষক-ব্যাটসম্যান সোহাসকে বেছে নিয়েছে টিম ম্যানেজমেন্ট।

কেউ ইনজুরি আক্রান্ত হলে দ্রুততম সময়ে যেন বিকল্প কাউকে পাওয়া যায় সেই সতর্কতা থেকেই এই ব্যবস্থা। প্রসঙ্গত, গত জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরে নিয়মিত উইকেটরক্ষক মুশফিকুর রহিমের ইনজুরিতে গ্লাভস হাতে নিয়েছিলেন সোহান।

চ্যাম্পিয়নস ট্রফি সামনে রেখে পাকিস্তান ও ভারতের বিপক্ষে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে টিম বাংলাদেশ। শনিবার (২৭ মে) বার্মিংহামের এজবাস্টনে পাকিস্তানের মুখোমুখি হবে টাইগাররা। ৩০ মে ভারত ম্যাচ। ভেন্যু লন্ডনের দ্য ওভাল। দু’টি ম্যাচই বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হবে।

আগামী ১ জুন (বৃহস্পতিবার) চ্যাম্পিয়নস ট্রফির উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডকে মোকাবেলা করবে বাংলাদেশ। লন্ডনের কেনিংটন ওভালে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে। ‘এ’ গ্রুপের বাকি দুই প্রতিপক্ষ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। ৫ জুন অস্ট্রেলিয়া ও ৯ জুন নিউজিল্যান্ড ম্যাচ। গ্রুপের সেরা দুই দল উঠে যাবে সেমিফাইনালে।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন