বাজে ফিল্ডিংয়ের কারণেই হার: ইমরুল

  28-05-2017 06:24PM

পিএনএস ডেস্ক : চ্যাম্পিয়ন্স ট্রফিকে সামনে রেখে প্রথম প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ দলকে বড় সংগ্রহ এনে দিয়েছিল ব্যাটসম্যানরা। বোলাররাও শুরু থেকে ছিলেন দুর্দান্ত। বাংলাদেশের জয় একসময় সময়ের ব্যাপারই ছিল। সেই ম্যাচেই পরাজয়ের তেতো স্বাদ গ্রহণ করে টাইগাররা।

এমন অপ্রত্যাশিত পরাজয়ের জন্য বাংলাদেশ ক্রিকেট দলের বাঁ-হাতি ব্যাটসম্যান ইমরুল কায়েস দলের বাজে ফিল্ডিংকেই দোষারোপ করলেন ম্যাচ শেষে। পাশাপাশি নিজেদের এই ভুল থেকে শিক্ষা নিয়েই পরের ম্যাচে এই বিভাগে তার দলের উন্নতি করার প্রয়োজনীয়তার কথা স্বীকার করেন এই ক্রিকেটার।

গতকাল বার্মিংহামের এজবাস্টনে দলের অন্যতম সেরা ফিল্ডার সাব্বির রহমান ক্যাচ ছেড়েছেন, তাকে অনুসরণ করেন পেসার তাসকিন আহমেদও। এমনকি দেশ সেরা ক্রিকেটার সাকিব আল হাসানকেও একটি ক্যাচ ফেলে দিতে দেখা যায় এদিন। তবে সবচেয়ে বড় সুযোগটা হয়তো হাতছাড়া করেছেন দলের তরুণ অফ-স্পিনার মেহেদী হাসান মিরাজ। শেষ ওভারে মিরাজ ফাহিম আশরাফের ক্যাচ নিতে পারলে হয়ত এদিন জয় নিয়েই মাথ ছাড়তো বাংলাদেশ।

ইমরুলও এই বিষয় একমত হয়ে বলেন, “ফিল্ডিং অনেক গুরুত্বপূর্ণ। আজকে যেটা আমাদের ভালো হয়নি। কেউ তো মাঠে গা ছাড়া থাকে না। সবাই চেষ্টা করে। তার পরও ভুল হয়ে যায়। আজও সেরকম দু-একটি ভুল হয়েছে। ফিল্ডিংয়ে উন্নতি করতে হবে। আরো ফিল্ডিং সেশন দরকার আমাদের। ”

বাংলাদেশ ক্রিকেট দলের এই ওপেনার মনে করেন জয়টা হাতের নাগালেই ছিল, “এখান থেকে ম্যাচ হারা দুঃখজনক। ম্যাচ আমাদের হাতেই ছিল। সবকিছুই ভালো হচ্ছিলো। একটা সময় আমাদের মনে হয়েছে, ম্যাচ এমনিতেই জিতে যাব। সহজ ক্রিকেটীয় হিসেবে সেটিই হওয়ার কথা ছিল। হলো না। আজকের দিনটা আমাদের ছিল। আমরা কাজে লাগাতে পারিনি। ওরা আমাদের কাছ থেকে নিজেদের জয় অর্জন করে নিয়েছে। ”

পিএনএস : জে এ মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন