রোনাল্ডো কী আসলেই রিয়াল মাদ্রিদ ছেড়ে যাচ্ছেন?

  


পিএনএস ডেস্ক: রিয়াল মাদ্রিদের সাথে গেল নভেম্বর মাসেই নতুন চুক্তি সই করেছিলেন তারকা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনাল্ডো। সেই চুক্তির পর তিনিই হয়ে উঠেছিলেন পৃথিবীর সবচেয়ে বেশি বেতন পাওয়া খেলোয়াড়।

কিন্তু কয়েকদিন আগে তার বিরুদ্ধে কর ফাঁকি দেবার অভিযোগ ওঠার পরই তিনি বলছেন, তিনি আর স্পেনে থাকতে চান না। খবর বিবিসির।

রোনাল্ডোর ঘনিষ্ঠ একটি সূত্র বলেছেন, তিনি মাদ্রিদ ছাড়তে চান, কারণ তিনি ‘মানসিকভাবে বিপর্যস্ত’।

রোনাল্ডোকে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ৮ কোটি পাউন্ডে কিনে নিয়েছিল রিয়াল মাদ্রিদ। এই দলের হয়ে ৩৯৪টি ম্যাচ খেলে রোনাল্ডো ৪০৬টি গোল করেছেন। এই সেদিনই তিনি চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে দুটি গোল করে রিয়ালকে দ্বাদশ বারের মতো এই ট্রফি জিতিয়েছেন। কিন্তু সত্যি কি তিনি আর কোথাও চলে যেতে চান?

রিয়াল মাদ্রিদের সাবেক প্রেসিডেন্ট রামোন ক্যালডেরন বলেছেন, হয়তো তার মন খারাপ তাই একথা বলেছেন। আমি আশা করি তিনি থাকবেন।

‘কিন্তু যদি তিনি মনস্থির করে ফেলে থাকেন, তাহলে তা পরিবর্তন করা কঠিন হবে। রোনাল্ডো খুবই শক্ত মনের লোক, এবং তিনি কি চান তা তিনি স্পষ্ট করেই বলেন’ - বলেন ক্যালডেরন।

‘তবে তিনি হয়তো চীন বা মধ্যপ্রাচ্যের মতো কোথাও যাবেন না। আমার মনে হয় তিনি অন্য কোন বড় ক্লাবে গিয়ে আরো শিরোপা ও পুরস্কার জিতবেন’ - বলেন তিনি।

সাংবাদিকরা বলছেনস, রোনাল্ডো এর আগেও দল ছেড়ে দেবার কথা বলে ক্লাবের ওপর চাপ প্রয়োগ করেছেন।

ফুটবল সাংবাদিক পিট জেনসেন বলছেন, এমনও হতে পারে যে রোনাল্ডো চলে যেতে চাইলে রিয়াল মাদ্রিদ হয়তো বাধা দেবে না। তার পরিবর্তে তারা হয়তো মোনাকোর কাইলিয়ান এমবাপ্পেকে কিনে নেবে।

হয়তো ম্যানচেস্টার ইউনাইটেড, প্যারিস সঁ-জারমেইন, ম্যানচেস্টার সিটি, আর্সেনাল, চেলসি, বায়ার্ন মিউনিখ বা জুভেন্টাস-এর মতো ধনী ক্লাবগুলো রোনাল্ডোকে কিনে নিতে চাইবে।

তবে তার জন্য রিয়াল মাদ্রিদ নিশ্চয়ই ১০ থেকে ১২ কোটি পাউন্ড দাম হাঁকবে - অনুমান করছেন বিশ্লেষকরা।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech