দুই ওপেনারে দুর্দান্ত সূচনার পর রান আউট আজহার

  

পিএনএস ডেস্ক: আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল ম্যাচে ভারতের বিপক্ষে টস হেরে ব্যাট করছে পাকিস্তান। ওপেনিং জুটিতে ১২৮ রানের পার্টনারশিপ গড়েন আজহার আলী ও ফখর জামান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ২৫ ওভারে এক উইকেট হারিয়ে ১৩৪ রান। ফখর জামান ৬৭ রান করে ও বাবর আজম ১ রান করে অপরাজিত আছেন।

ইনিংসের ২৩তম ওভারে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে ফেরেন আজহার আলী। ফেরার আগে ৫৯ রান করেন তিনি। ওয়ানডে ক্যারিয়ারে এটি তার ১২তম হাফ সেঞ্চুরি।

ফাইনালে ভারত-পাকিস্তান ক্রিকেট সব সময়ই উত্তেজনা ছড়ায়। মাঠের লড়াই পরিণত হয় তর্ক, বিতর্ক আর উচ্ছ্বাসে। তবে গুরুত্বপূর্ণ এই ম্যচকে ঘিরে চাপ নিতে চান না কোনো দলই। ভারতীয় অধিনায়ক কোহলি বলেছেন, 'আর অন্য ম্যাচের মতো এটিও একটি ম্যাচ। বেশি ভাবার কিছু নেই। অন্যদিনের মতো আজও অনুশীলন করেছি আমরা। খুব বেশি চাপ নিচ্ছি না। ফলাফল নিয়ে কেউ গ্যারান্টি দিতে পারবে না। এই ম্যাচের পরেও অনেক ম্যাচ খেলতে হবে আমাদের। '

অন্যদিকে, পাকিস্তান অধিনায়কের কন্ঠেও এই কথা। পাক অধিনায়ক সরফরাজ বললেন, 'ভালো খেলে ফাইনালে এসেছি আমরা। এটা ফাইনাল ম্যাচ হলেও অন্য নকআউট ম্যাচগুলোর মতোই। বেশি চাপ নিলে পারফরম্যান্সে প্রভাব পড়বে। তাই কোনোরকমের চাপ নিচ্ছি না। '

ভারত একাদশ:
রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি (অধিনায়ক), যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি (উইকেটকিপার), কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন/উমেশ যাদব, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ।

পাকিস্তান একাদশ:
আজহার আলি, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটকিপার), ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, শাদাব খান, হাসান আলি, জুনাইদ খান।


পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech